শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাটোরের মানুষ বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে নিরলস ভাবে কাজ করে : প্রতিমন্ত্রী পলক

news-image

ডেস্ক রিপোর্ট : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাড. জুনাইদ আহম্মেদ পলক বলেছেন,‘নাটোরের মানুষ বেঈমান নয়। নাটোরের মানুষ বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে নিরলস ভাবে দলের জন্য কাজ করে যাচ্ছেন।

নাটোরের মাটিতে বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে তার প্রমাণ দিয়েছেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন। আর তার রেখে যাওয়া লক্ষ লক্ষ ভালোবাসার মানুষকে সঙ্গে নিয়ে তার অসমাপ্ত স্বপ্নগুলো পূরণে কাজ করে চলেছেন তার প্রিয় ছোট ভাই বর্তমান সাংসদ এ্যাড. আবুল কালাম আজাদ আজাদ।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন,‘বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তি শালী করার জন্য গত ৪ বছর ধরে লালপুর বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি এন্ড টেকনলজি, পদ্মারচরে অর্থনৈতিক অঞ্চল, রাস্তাঘাট, শতভাগ বিদ্যুৎ, তথ্য প্রযুক্তিসহ নাটোরের ৪ আসনের সংসদ সদস্যরা জনগনের কল্যাণে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন যা এর আগে বিএনপি-জামায়ত সরকার করতে পারেনি। এই উন্নয়ন ধারাবাহিকতা অব্যহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলে একত্রিত হয়ে নৌকার পক্ষে কাজ করতে হবে।’

শহীদ মমতাজ উদ্দিনের ১৫ তম শাহাদৎ বার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার (০৬ জুন) গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস্ উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত স্মরন সভা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

স্মরন সভা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শহীদ মমতাজ উদ্দিন ফাউন্ডেশনের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসাহাক আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য এ্যাড. জুনাইদ আহম্মেদ পলক এমপি। শহীদ মমতাজ উদ্দিনের ছোট ভাই নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় শহীদ মমতাজ উদ্দিন ফাউন্ডেশনের পক্ষথেকে লালপুর-বাগাতিপাড়া উপজেলায় ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩ শত ৪৯ জন শিক্ষার্থীদেরকে ক্রেস্ট ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এবং মমতাজ উদ্দিনের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে শহীদ মমতাজ উদ্দিন স্মরণসৌধ চত্বরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২০০৩ সালের ৬ জুন রাতে লালপুর উপজেলার নেঙ্গপাড়া-দাইড়পাড়া নামক স্থানে দুষ্কৃতিকারীরা মমতাজ উদ্দিনকে কুপিয়ে হত্যা করে।

এ জাতীয় আরও খবর

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩

ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন

দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের

পুলিশের মধ্যস্থতায় বনানীর সড়ক ছাড়লেন শ্রমিকরা

২৪ ঘণ্টাতেও উদ্ধার হয়নি দুর্ঘটনাকবলিত দুই ট্রেন

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো ভারত

আরও ২ দিন গরম থাকতে পারে

পদত্যাগ করে দুধ দিয়ে গোসল বিএনপি নেতার