রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার সভাপতিত্বে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা চলছে

news-image

নিজস্ব প্রতিবেদক : দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা চলছে। রাজধানীর লা মেরিডিয়েন হোটেলে এ সভা অনুষ্ঠিত হচ্ছে। গ্রেপ্তার আতঙ্কের মধ্যেই এতে যোগ দিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির ৮০ ভাগ সদস্য।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির গণমাধ্যমকে জানান, হোটেলের ১৪ তলার গ্র্যান্ড বল রুমে বিএনপির নির্বাহী কমিটির জরুরি সভা চলছে। বেলা ১১টার কিছুক্ষণ পরে এতে যোগ দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপির আজকের নির্বাহী কমিটির এ বৈঠককে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে। দুর্নীতির মামলায় চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে এ বৈঠকে চেয়ারপারসন কী বার্তা দেবেন তা নিয়ে চলছে আলোচনা। বিএনপির নীতিনির্ধারকদের সঙ্গে আলাপ করে জানা গেছে, আজকের বৈঠকে মূলত তিনটি বিষয় গুরুত্ব পেতে পারে।

৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়, এতে খালেদা জিয়ার সাজা হলে এবং তিনি নির্বাচনে ‘অযোগ্য’ হলে দলের অবস্থান কী হবে; তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন। বৈঠকে সার্বিক বিষয়ে দলের কর্মপরিকল্পনা ও জাতীয় রাজনৈতিক পরিস্থিতি বিস্তারিত তুলে ধরবেন খালেদা জিয়া।

রায়কে কেন্দ্র করে সরকারকে কোনো আলটিমেটাম বা হুঁশিয়ারি দেবেন না তিনি। সব দলের অংশগ্রহণে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের উদ্যোগ নিতে সরকারকে আবারো সমঝোতার আহ্বান জানাতে পারেন। বিএনপিকে নির্বাচনের বাইরে রেখে একতরফা নির্বাচন থেকে সরে আসার আহ্বান জানাবেন।

দলের ঐক্যের দিকে সর্বোচ্চ গুরুত্ব দেবেন তিনি। মামলা, হামলা ও জুলুম-নির্যাতনের মধ্যেও দলের প্রতি আনুগত্য থাকায় তৃণমূলের প্রতি কৃতজ্ঞতা জানাবেন খালেদা জিয়া। আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতির পাশাপাশি যে কোনো পরিস্থিতিতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাবেন তিনি। এছাড়া বৈঠকে তৃণমূল নেতারাও তাদের মতামত তুলে ধরবেন।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩