রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অসফল কোম্পানিগুলো সফল করাই বড় চ্যালেঞ্জ : মোস্তফা জব্বার

news-image

নিউজ ডেস্ক : নতুন দায়িত্ব পাওয়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন অসফল কোম্পানি বা সংস্থাগুলোকে সফল করাই তার দায়িত্বের বড় চ্যালেঞ্জ।

বুধবার মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় বিশিষ্ট এই প্রযুক্তিবিদ সমকালকে এ চ্যালেঞ্জের কথা বলেন। আর এ চ্যালেঞ্জে সফল হবেন— এমন দৃঢ় বিশ্বাস তার রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

মোস্তফা জব্বার বলেন, তার দায়িত্বের পরিধি তিনি বোঝেন। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন রূপায়নে তিনি এতদিন যা বলে এসেছেন এখন তা বাস্তবায়নের সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন। এখন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর সেই স্বপ্নগুলো বাস্তবায়নের জন্য সুবিধাজনক অবস্থান পেয়েছেন। তার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্নকে সফল করতে চান তিনি।

ফোরজি চালুসহ ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকারের যেসব জনকল্যাণমুখী কর্মসূচি রয়েছে সেগুলো বাস্তবায়ন খুব কঠিন হবে বলে মনে করেন না মোস্তফা জব্বার।

তার মতে, তার দায়িত্ব পালনের ক্ষেত্রে বড় চ্যালেঞ্জ হবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন কোম্পানি বা সংস্থা যেগুলো তার ভাষায় ‘নন পারফরমিং’ রয়েছে সেগুলোর যথাযথ ‘পারফরমেন্স’ নিশ্চিত করা।

তিনি মনে করেন, এ কোম্পানিগুলোকে কার্যকর ও সফল প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করা সম্ভব এবং তিনি এ চ্যালেঞ্জ মোকাবেলায় সফল হওয়ার ব্যাপারে দৃঢ় আশাবাদী।

এর আগে বিকেলে কারওয়ান বাজারে বেসিস মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে মোস্তফা জব্বার বলেন, তিনি টেলিকম খাতের ‘ক্যান্সার’ সারাতে চান।

তিনি বলেন, ‘ধারণা করতে পারি নাই— টেলিকম বিভাগে ক্যান্সারের মত যত সমস্যা আছে তা সারানোর উদ্যোগ নিতে হবে। কারণ বিভাগের কর্মকর্তাসহ অ্যামটবের মহাসচিব নুরুল কবীর পর্যন্ত ধারণা দিয়েছেন যে, এ বিভাগ আছে কানাগলির ভেতর।’

মোস্তফা জব্বার আরও বলেন, টেলিযোগাযোগ বিভাগে প্রতিমন্ত্রী না থাকায় সেখানে তাকে বেশি সময় দিতে হবে। তবে তিনি বেশিরভাগ সময় থাকবেন তথ্য প্রযুক্তি বিভাগে, কারণ সেখানে সবাই তার সঙ্গে দেখা করতে পারবে।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩