রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর যেসব জায়গায় কোরবানির পশুর হাট বসছে

news-image

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানির পশু কেনা-বেচার জন্য এ বছর রাজধানীতে ২২টি অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় নয়টি এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় বসবে ১৩টি অস্থায়ী পশুর হাট বসবে বলে জানা গেছে।

এ ব্যাপারে ডিএনসিসি সূত্রে জানা গেছে, এ বছর তারা মোট নয়টি অস্থায়ী কোরবানির পশুর হাটের অনুমতি দিয়েছে। এর মধ্যে আছে- মিরপুর ডিওএইচএস, কুড়িল, আশিয়ান সিটি, বসিলা, উত্তরার ১৫নং সেক্টর, আফতাব নগর, খিলক্ষেত বনরূপা, মিরপুরের ৬নং সেকশন ও ভাটারার সাঈদনগর।

অন্যদিকে ডিএসসিসি সূত্রে জানা গেছে, এ বছর ডিএসসিসি এলাকায় ১৩টি অস্থায়ী কোরবানির পশুর হাটের দরপত্র আহ্বান করা হয়েছে। এগুলো হলো- উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার সংলগ্ন মৈত্রী সংঘের মাঠ, মেরাদিয়া বাজার, কমলাপুর স্টেডিয়ামের আশপাশের খালি জায়গা, কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধসংলগ্ন জায়গা, ব্রাদার্স ইউনিয়ন সংলগ্ন বালুর মাঠ, দনিয়া কলেজ মাঠ সংলগ্ন খালি জায়গা, জিগাতলা হাজারীবাগ মাঠ, পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন খালি জায়গা, রহমতগঞ্জ খেলার মাঠ, ধূপখোলা ইস্ট অ্যান্ড ক্লাব মাঠ, আরমানিটোলা খেলার মাঠ ও আশপাশের খালি জায়গা, সাদেক হোসেন খোকা মাঠ সংলগ্ন ধোলাইখাল ট্রাক টার্মিনাল ও সংলগ্ন খালি জায়গা এবং শ্যামপুর বালুর মাঠ।

এ জাতীয় আরও খবর

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে

হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ

প্রশমিত হবে তাপপ্রবাহ, ঝরবে বৃষ্টি

দুই দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

সারা দেশে কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, তবে যেকোনো সময় জ্বলে উঠতে পারে

৬৪ শতাংশ মানুষের বাজেট নিয়ে কোনো প্রত্যাশা নেই: সিপিডি

আমদানি বন্ধে দাম বেড়েছিল হু হু করে, চালুর খবরে কমেছে সামান্য

আরএসএফ’র র‍্যাংকিং পদ্ধতির ভুল আবারও তুলে ধরবো: তথ্য প্রতিমন্ত্রী