শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজ সবার ওপরে যেখানে 

 
স্পোর্টস ডেস্ক :আইপিএল একেবারে শেষের দিকে চলে এসেছে। মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্সের মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বুধবার এলিমিনেটরে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সের প্রতিপক্ষ মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ। যে দলই হারবে তাদের বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে।স্বাভাবিকভাবেই এলিমিনেটরের এই ম্যাচকে ঘিরে বাংলাদেশের মানুষের আগ্রহ থাকবে বেশি। টুর্নামেন্টে সাকিব খুব একটা ভালো করতে না পারলেও মুস্তাফিজ বিস্ময় সৃষ্টি করেছেন বোলিং বৈচিত্র্য দিয়ে। এখনও পর্যন্ত ১৪ ম্যাচে ১৬ উইকেট নিয়ে সেরা বোলারদের তালিকায় চার নম্বরে রয়েছেন সাতক্ষীরার তরুণ। তবে একটি জায়গায় সবার উপরে মুস্তাফিজ।

 

maxresdefault

মুস্তাফিজ সবমিলে ৫৩ ওভার বল করে রান দিয়েছেন ৩৫৬। ইকোনমি রেট ৬.৭১। সেরা বোলিং ফিগার ১৬ রানে ৩ উইকেট। বোলারদের তালিকায় শীর্ষে থাকা রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর যুবেন্দ্র চাহাল ১১ ম্যাচে তুলে নিয়েছেন ১৯ উইকেট। সবমিলে তিনি বল করেছেন ৪১.১ ওভার। রান দিয়েছেন ৩২৪। চাহালের ইকোনমি রেট মুস্তাফিজের চেয়ে বেশি ৭.৮৭।

 

 

মুস্তাফিজের সতীর্থ ভুবনেশ্বর কুমার ১৪ ম্যাচে ১৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। মোট ৫৪ ওভার বল করে ভারতীয় এই পেসার রান দিয়েছেন ৪১৯। ইকোনমি রেট ৭.৭৫। ১৪ ম্যাচে ১৭ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের কিউই পেসার মিচেল ম্যাকক্লিনঘান। ৫৩.২ ওভারে তিনি রান দিয়েছেন ৪৩৬। ইকোনমি রেট ৮.১৭।

 

১৪ ম্যাচে ১৬ উইকেট নিয়ে মুস্তাফিজের পরের স্থান অর্থাৎ পাঁচ নম্বরে আছেন বেঙ্গালুরুর শেন ওয়াটসন। মোট ৪৮.৩ ওভার বল করে সাবেক অসি অলরাউন্ডার রান দিয়েছেন ৩৯৫। তার ইকোনমি রেট ৮.৪।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩