রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের যত উন্নয়নমূলক কর্মকান্ড হবে তাতে শিশুদের প্রাধান্য দেয়া হবে – জেলা প্রশাসক

Shishunattom Photo-2ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার শিশুদের জন্য নানা কর্মসূচী নিয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির স্বাধীনতার পর পরই ১৯৭৪ সালে শিশু আইন তৈরী করেন। সর্ব শেষ ২০১১ সালে নতুন ভাবে জাতীয় শিশু আইন তৈরী করা হয়। যাতে প্রত্যেক কাজের মধ্যে শিশুকে বিবেচনায় আনা হয়। সরকারের যত উন্নয়নমূলক কর্মকান্ড হবে তাতে শিশুদের প্রাধান্য দেয়া হবে। আমরা শিশুদের যদি সঠিক দিক নির্দেশনা দিতে পারি তারাই হবে ভবিষ্যৎ। ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ, ২০৪১ সালে উন্নত আয়ের দেশ হতে চায়। এর হাতিয়ার হবে আজকের শিশুরা। তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী করে সঠিক ভাবে পরিচালিত করতে পারলে তাহলেই আমরা সুখি সমৃদ্ধ দেশ গড়ে তুলতে পারব। সবাই মিলে একযোগে কাজ করে বাংলাদেশকে উন্নতির শিখরে পৌছতে পারবে। স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম আয়োজিত আর এ কে সিরামিকস ২৫তম বার্ষিক শিশু চিত্রকলা প্রদর্শনী ও সাংস্কৃতিক উৎসবের শেষ দিনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি ওই কথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সভাপতি মাসুকুল ইসলাম মাসুকের সভাপতিত্বে সম্পাদক নিয়াজ মোহাম্মদ খান বিটু ও প্রাক্তন ছাত্রী ইঞ্জিনিয়ার ফারজানা বিনতে খান খেয়ার পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিটিভির সাবেক পরিচালক ডিজাইন চিত্রশিল্পী আব্দুল মান্নান, ভাষা সৈনিক মুহম্মদ মুসা, আলোকিত ব্রাহ্মণবাড়িয়া সভাপতি মোঃ এনামুল হক ভূইয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, দৈনিক সমতট বার্তা সম্পাদক নাট্যজন মনজুরুল আলম। স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া শিশুনাট্যমের প্রশিক্ষণ সমন্বয়কারী দীপ্ত মোদক।
উৎসবের শেষ দিনে শত শত শিশু ও অভিভাবকদের উপস্থিতিতে এবার যারা সংবর্ধিত হলেন মুক্তিযোদ্ধা প্রবীণ আইনজীবী মোঃ হামিদুর রহমান, জাতীয় প্রেস ক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আখতার ইউসুফ সানু, দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার ও চ্যানেল টোয়েন্টিফোর এর ব্যুরো প্রধান রিয়াজ উদ্দিন জামি, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার ও সাপ্তাহিক গতিপথ সম্পাদক জাবেদ রহিম বিজন। প্রধান অতিথি জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে ও উৎসব শ্রেষ্ঠ তূর্য রায় মনন ও ক বিভাগে শ্রেষ্ঠ জারিয়া আফরোজ, খ বিভাগে শ্রেষ্ঠ সুদীপ সাহা রুদ্র, গ বিভাগে শ্রেষ্ঠ সায়ন্ত পালকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সংগীত বিভাগের ছাত্র ছাত্রীরা গান নাচ ও আবৃত্তি পরিবেশন করেন।
####
বার্তা প্রেরক
নিয়াজ মোহাম্মদ খান বিটু
সম্পাদক
ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম

এ জাতীয় আরও খবর

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি