রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সত্যিকারের বাঙালি ছিলেন বঙ্গবন্ধু

নিজস্ব প্রতিবেদক : ‘দেশে তখন অনেক পাঞ্জাবি দালাল ছিল। তারা বেঈমানী করেছে বাঙালি জাতির সাথে। দেশের সাথে। তারা বাঙালি হয়েও পাঞ্জাবিদের দালালি করেছে। কিন্তু বঙ্গবন্ধু ছিলেন সত্যিকারের বাঙালি! তিনি জীবনের শুরুতে এবং শেষে একই কথা বলেছেন। তার কথার কোনো নড়চড় হতো না।আমরা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে অনুপ্রাণিত হয়েছি এবং ২৬ মার্চ তার স্বাধীনতার ঘোষণা শুনে মুজিব বাহিনীর একজন সৈনিক হিসেবে সরাসরি মুক্তিযুদ্ধে গিয়েছি।’- বঙ্গবন্ধুর ওপর আলোচনা করতে গিয়ে এমন কথাই বললেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক।

2016_01_16_19_03_04_8E5pWCMxxNsOo4m3VWegPEnG5vsiHL_original

 

শনিবার সন্ধ্যা ৬টায় শুরু হওয়া রাজধানীর শাহবাগের জাতীয় গণগন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ঢাকা মিডিয়া ক্লাব লিমিটেডের আয়োজনে ‘ফাদার অব দ্য নেশন অব বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, ফজলুল কাদেররা, মোনায়েম খানরা, সাকা (সালাউদ্দিন চৌধুরী) চৌধুরীরা দালালি করেছে। দালালি করেছে জামায়াতে ইসলামীর সব নেতা-কর্মীরা। কিন্তু আমদের সামনে আদর্শ ছিল বঙ্গবন্ধু। তার ডাকে যুদ্ধে গেছি এবং যুদ্ধ শেষে দেশ সেবায় নিয়োজিত হয়েছি, রাজনীতি করছি।’

 

 

আলোচনায় প্রধান বক্তা হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এবং টকশো ব্যক্তিত্ব রাশেক রহমান বলেন, আমাদের সন্তানদের পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর সংবিধানের চার খুঁটি অর্থাৎ গণতন্ত্র, সমাজতন্ত্র, অসাম্প্রদায়িকতা এবং জাতীয়তাবাদ বিস্তারিতভাবে অন্তর্ভুক্ত করতে হবে। তাহলে আমরা জঙ্গিবাদ দমন করতে পারবো। বঙ্গবন্ধুর আদর্শে যে জীবনের শুরু হবে, সে জীবন কখনো জঙ্গি বা সাম্প্রদায়িক হতে পারবে না।

 

 

আলোচনায় আরো বক্তব্য রাখেন- অর্থ মন্ত্রণালয়ের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারাণ সম্পাদক শাহে আলম মুরাদ, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ডিরেক্টর জেনারেল খন্দকার রাকিবুর রহমান, ডিইউজের (ঢাকা সাংবাদিক ইউনিয়ন) সভাপতি শাবান মাহমুদসহ আরো অনেকে।আলোচনা শেষে শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, কৃতি ব্যক্তিদের সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।এ আয়োজনের আরেকটি দিক ছিল বাংলা নববর্ষ-১৪২৩’কে স্বাগত জানানো এবং ঢাকা মিডিয়া ক্লাবের পাঁচ বছর পূর্তি উদযাপন করা।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩