শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় দুই দিনব্যাপী নারী মেলা শুরু

Pic Bব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় দুই দিনব্যাপী নারী মেলা শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে নারী মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামে এ মেলার আয়োজন করেছে।
নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য মিনারা আলম, সরাইল উপজেলা আওয়ামী লীগ নেত্রী শিউলি আজাদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, নারী ও পুরুষ মিলেই একটি সুন্দর পৃথিবী গড়া সম্ভব। নারীরা আজ সর্বত্র এগিয়ে যাচ্ছে। কিন্তু যারা নারীদেরকে নিয়ে কটূক্তি করে তারা নিজেদের মা-বোনকে শ্রদ্ধা করতে জানে না। নারী এগিয়ে যাওয়া মানে মা এগিয়ে যাওয়া, বোন এগিয়ে যাওয়া, প্রেয়সী এগিয়ে যাওয়া।
তিনি আরও বলেন, বর্তমান সরকার নারী-পুরুষের সমঅধিকারে বিশ্বাস করে। নারী ক্ষমতায়নের বিরুদ্ধে কোনো শক্তির ইউনিয়ন পরিষদ, পৌরসভাসহ কোথাও ঠাঁই দেয়া হবে না।
পরে সাংসদ মোকতাদির চৌধুরী অনুষ্ঠানে অতিথিবৃন্দদেরকে সাথে নিয়ে মেলার সবকটি স্টল ঘুরে দেখেন। মেলায় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ১৫টি স্টল দেয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩