শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়ের বিয়ে দেয়া হল না প্রবাসী মো.আলীর

2016_03_07_09_01_24_Gnqb0FpuOhjAsNTNjdBuT3KDJzkLUz_originalব্রাহ্মণবাড়িয়া : মেয়ে মরিয়মকে ভালো পরিবারে যেন বিয়ে দিতে পারেন সেজন্য আরো কয়েক বছর সৌদিআরব থাকবেন বলে জানিয়েছিলেন মোহাম্মদ আলী। ৭ মাস আগে শেষবারের মতো মোহাম্মদ আলী যখন দেশে এসেছিলেন তখন এ কথাটি তার স্ত্রী হামিদা বেগমকে বলেছিলেন।

তিনি আরও বলেছিলেন, ‘আমি পরিবারের বড় ছেলে, তাই সবার ভালোমন্দ দেখার দায়িত্ব আমার। তুমি এসব বিষয়ে কারো সঙ্গে হিংসা করো না। আর আমার ছেলে-মেয়েদের ভালো করে পড়ালেখা করাইও।’ কিন্তু মোহাম্মদ আলীর সে স্বপ্ন পূরণ হয়নি। ভেঙে গেছে তার মেয়েকে ভালো পরিবারে বিয়ে দেয়ার স্বপ্ন। তার স্ত্রীর কাছে এখন এ কথাগুলি কেবলই স্মৃতি। সব স্বপ্নের শেষ হয়ে গেছে একটি সড়ক দুর্ঘটনায়।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টার দিকে সৌদি আরবের রিয়াদ শহরের ওলাইয়া নামক স্থানে বাসা থেকে কাজে যাওয়ার পথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় জেলার আশুগঞ্জের মোহাম্মদ আলীসহ ৫ বাংলাদেশি মারা যান। মোহাম্মদ আলী উপজেলার মৈশাইর গ্রামের দক্ষিণ পাড়ার মৃত আব্দুস সোবাহান মিয়ার ছেলে।

সরেজমিনে নিহত মো. আলীর বাড়িতে গিয়ে দেখা যায়, চারদিকে শুধুই আহাজারি। মা আয়েশা বেগমের কান্না কোনোভাবেই থামছে না। ছেলের মৃত্যুর খবর পেয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। তাই ডাক্তারের চিকিৎসা চলছে। অন্যপাশে স্ত্রী হামিদা বেগম নির্বাক চোখে তাকিয়ে আছেন। স্বামীকে হারিয়ে এখন হতাশ। কীভাবে নিজের ছেলে-মেয়েকে নিয়ে চলবেন তা ভেবে তিনি দিশেহারা।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, নিহত মোহাম্মদ আলীর খালাত বোন আফিয়া বেগম জানান, আমার বাড়ির পাশের ফুলমিয়া নামের এক লোক মোহাম্মদ আলীর সঙ্গে একই মাইক্রোতে করে কাজে যাচ্ছিলেন। দুর্ঘটনায় সেও আহত হয় এবং জ্ঞান হারিয়ে ফেলেন। পরে প্রায় ত্রিশ মিনিট পরে তার জ্ঞন ফিরে আসলে সে জানতে পারে মোহাম্মদ আলী মারা গেছেন। পরে সে আমাকে ফোন করে মো. আলী মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের তার স্ত্রী হামিদা বেগম জানান, আমার স্বামীর লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করি।

আশুগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. তোফাজ্জল হোসেন জানান, মোহাম্মদ আলীর মৃত্যুর সংবাদ পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে খবর নিতে ছুটে আসি তার বাড়িতে। তার ব্যাপারে খোঁজ-খবর নেয়া হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে দ্রুত লাশ ফেরত আনার। আমাদের কোনো সহযোগিতা লাগলে অবশ্যই তা করা হবে। বাংলামেইল

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩