শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ত্র মামলায় সলমনকে আদালতে হাজিরার নির্দেশ

2015_07_06_08_36_26_rxunrDAUm1yBjUMKQPN97e4WADxxeS_originalবিনোদন ডেস্ক : দীর্ঘ ৫ বছর কারাবাস শেষে গত ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পুনের ইয়ারওয়াদা জেল থেকে কারামুক্ত হলেন মুন্না ভাই খ্যাত বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। মুম্বাই বিস্ফোরণ মামলায় অবৈধ অস্ত্র রাখার অভিযোগে কারাবন্দি হয়েছিলেন তিনি।

তবে এবার আর সঞ্জয় নন। ফেঁসে গেলেন বলিউড মেগাস্টার স্বয়ং সালমান খান। তাও আবার অস্ত্র মামলায়। আর এই মামলায় জবানবন্দি রেকর্ড করতে চেয়ে আগামী ১০ মার্চ তাকে কোর্টে হাজিরা দেয়ার নির্দেশ দিয়েছে যোধপুরের একটি আদালত।

১৯৯৮ সালে হাম সাথ সাথ হ্যায়ের শ্যুটিং চলাকালীন কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সলমন, সাইফ আলি খানসহ ওই ফিল্মের অন্যান্য কলাকুশলীদের বিরুদ্ধে। অভিযোগে বলা হয়, বেআইনিভাবে অস্ত্র রেখেছেন ও ব্যবহার করেছেন সলমন। তিনি লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ অস্ত্রও নিজের সঙ্গে রেখেছিলেন বলে অভিযোগ। এই মামলার রায় বেরুনোর কথা ছিল গত বছরের ফেব্রুয়ারিতেই।

কিন্তু সালমানের বিরুদ্ধে চার সাক্ষীর বয়ান পুনরায় খতিয়ে দেখার আবেদন আদালতে গৃহীত হওয়ায় রায়টি সাময়িক স্থগিত ছিলো। সেই চার সাক্ষীর দেয়া বক্তব্য যাচাই-বাছাই শেষে গত বছরের ২৯ এপ্রিল স্থানীয় আদালতে হাজিরা দেন বজরঙ্গি ভাইজান।

গত বৃহস্পতিবার (৩ মার্চ) সলমনের আইনজীবী তত্‍‌কালীন কালেক্টর রাজেশ মিশ্রর সাক্ষ্য পুনরায় খতিয়ে দেখার আর্জি জানালে তা খারিজ করে দেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দলপত সিং রাজপুরোহিত।

এদিকে সমস্ত সাক্ষ্য খতিয়ে দেখার কাজ সম্পূর্ণ হয়েছে বলে জানিয়ে, অভিযুক্তের জবানবন্দি রেকর্ড করার জন্য ১০ মার্চ সলমনকে আদালতে হাজিরা দেয়ার নির্দেশ দিয়েছে আদালত।

উল্লেখ্য, মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় মূল্যবোধে আঘাতের অভিযোগে ২০১৪ সালের সেপ্টেম্বরে গ্রেপ্তার হয়েছিলেন সলমন। সালমানের এনজিও প্রতিষ্ঠান ‘বিয়িং হিউম্যান’একটি ফ্যাশন শো’র আয়োজন করেছিলো। যেখানে টি-শার্ট পরিহিতা একজন মডেল পারফর্ম করছিলেন। কিন্তু সেখানে আরবিতে একটি শব্দ উচ্চারিত হচ্ছিল। আর এটাই মুসলিম ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে। আর তাতে গ্রেপ্তার হন বজরঙ্গি ভাইজান।

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩