বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল ফুটবল টুর্নামেন্ট-২০১৫

news-image


সেমিফাইনালে যুবসংঘ, ব্রঙ্কস ইউনাইটেড, ওজনপার্ক এফসি ও ব্রঙ্কস স্টার
  
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত ফুটবল লিগের খেলা শেষ হয়েছে। পয়েন্ট তালিকার শীর্ষে থেকে লিগ চ্যাম্পিয়ন হয়েছে গতবারের চ্যাম্পিয়ন ওজনপার্ক যুব সংঘ। অন্যদিকে যুবসংঘ, ব্রঙ্কস ইউনাইটেড, ওজনপার্ক এফসি ও ব্রঙ্কস স্টার সেমিফাইনালে উঠেছে। এক সপ্তাহ বিরতির পর শুরু হতে যাচ্ছে টুর্নামেন্টের সেমিফাইনাল ও ফাইনাল খেলা।

 
নিউইয়র্কের কুইন্সের নিউটাউন অ্যাথলেটিক মাঠে স্থানীয় সময় রবিবার লিগের খেলা শেষে ওজনপার্ক যুব সংঘ, ব্রঙ্কস ইউনাইটেড, ওজনপার্ক এফসি ও ব্রঙ্কস স্টার সেমিফাইনালে ওঠে। এই চার দল নিয়ে টুর্নামেন্টের খেলা হবে। আগামী ৬ সেপ্টেম্বর সেমিফাইনালের দুটি খেলা অনুষ্ঠিত হবে। আর ফাইনাল খেলা হবে ১৩ সেপ্টেম্বর।
রবিবার চলতি ফুটবল লিগ ও টুর্নামেন্টের তিনটি খেলা অনুষ্ঠিত হয়। দিনের প্রথম খেলায় ওজনপার্ক এফসি ২-০ গোলে সন্দ্বীপ এসসিকে পরাজিত করে সেমিফাইনালে ওঠে। খেলার শুরুতেই সংঘবদ্ধ আক্রমণ থেকে বিজয়ী দলের জামিল দ্বিতীয় মিনিটে প্রথম গোল করেন। এরপর সাত মিনিটের মাথায় আল আমিন গোল করে দলকে এগিয়ে নিয়ে যান। পরবর্তীতে খেলায় আক্রমণ পাল্টা আক্রমণ থাকলেও আর কোন গোল হয়নি। 
1440409726_0
দিনের দ্বিতীয় খেলায় ব্রঙ্কস ইউনাইটেড একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলে সহজেই ৭-০ গোলে জ্যাকসন হাইটস বাংলাদেশ ক্লাবকে পরাজিত করে। বিজয়ী দলের কফিল হ্যাট্রিকসহ চারটি এবং বেলাল, রুহেল ও জামি একটি করে গোল করেন। খেলার প্রথমার্ধের সাত মিনিটের সময় বেলাল প্রথম গোল করেন। এরপর ১১ মিনিটের সময় কফিল ডি বক্স থেকে দর্শনীয় শটে গোল করেন। খেলার ১৮ মিনিটের সময় জ্যাকসন হাইটসের এক খেলোয়াড় গোল পোস্টের সামনে থেকে হাত দিয়ে বল ফেরানোয় পেলান্টি কিক পায় ব্রঙ্কস ইউনাইটেড। দলের পক্ষে পেনাল্টি শট করে গোল করেন রুহেল। এরপর খেলার ২২ মিনিটের সময় ডি বক্সের ভিতর থেকে দর্শনীয় শটে কফিল দলের পক্ষে চতুর্থ আর নিজের দ্বিতীয় গোল করেন।
 

খেলার দ্বিতীয়ার্ধে আরো তিনটি গোল করে ব্রঙ্কস ইউনাইটেড। খেলার ২৭ মিনিটের সময় কফিল গোল করে নিজের হ্যাট্রিক পূর্ণ করেন। এরপর ৪৩ মিনিটের সময় কফিল আরো একটি এবং ৪৫ মিনিটের সময় জামি শেষ গোল করেন। 
দিনের তৃতীয় ও শেষ খেলায় ব্রঙ্কস স্টার ৩-০ গোলে আইসাবকে পরাজিত করে টুর্নামেন্টের সেমিফাইনালে ওঠে। খেলার প্রথমার্ধে একটি এবং দ্বিতীয়ার্ধে দুটি গোল হয়। বিজয়ী দলের পক্ষে ২২ ও ৪৯ মিনিটের সময় অয়ন দুইটি এবং ৪৮ মিনিটের সময় লিমন একটি গোল করেন। ম্যাচে আইসাব একাধিক গোলের সুযোগ নষ্ট করে।

এ জাতীয় আরও খবর