মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভালোবাসা প্রমাণে নিজের বউকে ঘাড়ে নিয়ে দুর্গম পথে দৌড়াতে হয় যেখানে (ভিডিও)

wife runবউকে কতটা ভালোবাসেন তা প্রমাণ করতে আর সারাজীবন ভাবতে হবে না আপনাকে। প্রমাণ করার সুযোগ এখন আপনার হাতের মুঠোয়। তবে তা করতে গেলে কিন্তু ঘাড়ে করে বহন করতে হবে আপনার স্ত্রীকে।

আপনি বউকে কতটা ভালোবাসেন? বউ টানার ক্ষমতা রয়েছে তো আপনার? বউটা টানা মানে কিন্তু সংসার করা নয়, বউ ঘাড়ে-পিঠে নিয়ে বহন করার ক্ষমতা!কি আছে?

তাহলে চলে যান ফিনল্যান্ডে। অংশ নিন ‘ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপে’।

 

wife-carying

অদ্ভুত এ প্রতিযোগিতাটি কিন্তু পুরুষ হিসেবে আপনার বাহাদুরি দেখানোর ভালো সুযোগ! তবে জীবনসঙ্গী যদি হয় বেশি স্বাস্থ্যবান তাহলে কিন্তু খবর আছে আপনার!

এ প্রতিযোগিতার শুরুটা কিন্তু একেবারেই অন্যরকম। ১৮০০ সালের কথা। রসভো রনকাইনেন নামের এক গুণ্ডা বাস করতেন সনকাজারভিতে। তার কাজ ছিলো –

 
Wife-Racing-Contests1-600x391

সম্প্রতি ফিনল্যান্ডে অনুষ্ঠিত হয়ে গেল এমনই এক অভিনব প্রতিযোগিতা। প্রতিযোগিতার নাম ‘ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপ’। এই প্রতিযোগিতায় স্ত্রীকে ঘাড়ে নিয়ে বিভিন্ন বিভাগে মজাদার খেলায় অংশগ্রহণ করতে হবে আপনাকে। জিতলে পাবেন আকর্ষণীয় পুরস্কার। তার পাশাপাশি আপনার স্ত্রীকে মনের কতখানি গভীর থেকে ভালোবাসেন তাও প্রমাণ হয়ে যাবে একেবারে হাতেনাতে। প্রতিযোগিতায় জেতার মাদকতায় দম্পতির মধ্যে তৈরি হবে নতুন এক অটুট বন্ধন। তবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার কিছু নিয়ম রয়েছে।

 

 

FH_bg_banglanews24_195022280

 

আপনি যাকে বহন করবেন তাকে অবশ্যই হতে হবে আপনার স্ত্রী বা আপনার প্রতিবেশীর স্ত্রী। বয়স হতে হবে ১৭ বছরের বেশি এবং ওজন হতে হবে ন্যূনতম ৪৯ কেজি।

 

rupcare_wife-carry-race1

জানা গেছে, এই খেলা শুরু হয়েছিল শতবছর আগে । খেলা শুরু হওয়ার একটি কাহিনীও রয়েছে। প্রচলিত রয়েছে এলাকার রসভো রনকাইন নামের এক দুষ্কৃতী স্থানীয় মহিলাদের অপহরণ করতেন। এরপর ১৯৯২ সাল থেকে স্ত্রীকে ভালোবাসার প্রমাণস্বরূপ এটিকে প্রতিযোগিতা হিসাবে চালু করেন স্থানীয়রা।

 

7_47925

প্রতিযোগিতায় রয়েছে বিভিন্ন ধরনের দৌড়, সাঁতার। তবে সব ক্ষেত্রেই ঘাড়ে করে বহন করতে হবে আপনার স্ত্রীকে। হাঁপিয়ে গেলে রয়েছে ওয়াইফ ক্যারিং ড্রিঙ্কস। যা খেয়ে আপনি নতুন উদ্যোমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। সম্প্রতি ফিনল্যান্ডে অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন অস্ট্রেলিয়া, আমেরিকা, দক্ষিণ কোরিয়া, হংকংসহ বিভিন্ন দেশের দম্পতিরা। এস্তোনিয়ার এক দম্পতি এ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বলে জানা গেছে।

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪