রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভালোবাসা প্রমাণে নিজের বউকে ঘাড়ে নিয়ে দুর্গম পথে দৌড়াতে হয় যেখানে (ভিডিও)

wife runবউকে কতটা ভালোবাসেন তা প্রমাণ করতে আর সারাজীবন ভাবতে হবে না আপনাকে। প্রমাণ করার সুযোগ এখন আপনার হাতের মুঠোয়। তবে তা করতে গেলে কিন্তু ঘাড়ে করে বহন করতে হবে আপনার স্ত্রীকে।

আপনি বউকে কতটা ভালোবাসেন? বউ টানার ক্ষমতা রয়েছে তো আপনার? বউটা টানা মানে কিন্তু সংসার করা নয়, বউ ঘাড়ে-পিঠে নিয়ে বহন করার ক্ষমতা!কি আছে?

তাহলে চলে যান ফিনল্যান্ডে। অংশ নিন ‘ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপে’।

 

wife-carying

অদ্ভুত এ প্রতিযোগিতাটি কিন্তু পুরুষ হিসেবে আপনার বাহাদুরি দেখানোর ভালো সুযোগ! তবে জীবনসঙ্গী যদি হয় বেশি স্বাস্থ্যবান তাহলে কিন্তু খবর আছে আপনার!

এ প্রতিযোগিতার শুরুটা কিন্তু একেবারেই অন্যরকম। ১৮০০ সালের কথা। রসভো রনকাইনেন নামের এক গুণ্ডা বাস করতেন সনকাজারভিতে। তার কাজ ছিলো –

 
Wife-Racing-Contests1-600x391

সম্প্রতি ফিনল্যান্ডে অনুষ্ঠিত হয়ে গেল এমনই এক অভিনব প্রতিযোগিতা। প্রতিযোগিতার নাম ‘ওয়াইফ ক্যারিং চ্যাম্পিয়নশিপ’। এই প্রতিযোগিতায় স্ত্রীকে ঘাড়ে নিয়ে বিভিন্ন বিভাগে মজাদার খেলায় অংশগ্রহণ করতে হবে আপনাকে। জিতলে পাবেন আকর্ষণীয় পুরস্কার। তার পাশাপাশি আপনার স্ত্রীকে মনের কতখানি গভীর থেকে ভালোবাসেন তাও প্রমাণ হয়ে যাবে একেবারে হাতেনাতে। প্রতিযোগিতায় জেতার মাদকতায় দম্পতির মধ্যে তৈরি হবে নতুন এক অটুট বন্ধন। তবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার কিছু নিয়ম রয়েছে।

 

 

FH_bg_banglanews24_195022280

 

আপনি যাকে বহন করবেন তাকে অবশ্যই হতে হবে আপনার স্ত্রী বা আপনার প্রতিবেশীর স্ত্রী। বয়স হতে হবে ১৭ বছরের বেশি এবং ওজন হতে হবে ন্যূনতম ৪৯ কেজি।

 

rupcare_wife-carry-race1

জানা গেছে, এই খেলা শুরু হয়েছিল শতবছর আগে । খেলা শুরু হওয়ার একটি কাহিনীও রয়েছে। প্রচলিত রয়েছে এলাকার রসভো রনকাইন নামের এক দুষ্কৃতী স্থানীয় মহিলাদের অপহরণ করতেন। এরপর ১৯৯২ সাল থেকে স্ত্রীকে ভালোবাসার প্রমাণস্বরূপ এটিকে প্রতিযোগিতা হিসাবে চালু করেন স্থানীয়রা।

 

7_47925

প্রতিযোগিতায় রয়েছে বিভিন্ন ধরনের দৌড়, সাঁতার। তবে সব ক্ষেত্রেই ঘাড়ে করে বহন করতে হবে আপনার স্ত্রীকে। হাঁপিয়ে গেলে রয়েছে ওয়াইফ ক্যারিং ড্রিঙ্কস। যা খেয়ে আপনি নতুন উদ্যোমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। সম্প্রতি ফিনল্যান্ডে অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন অস্ট্রেলিয়া, আমেরিকা, দক্ষিণ কোরিয়া, হংকংসহ বিভিন্ন দেশের দম্পতিরা। এস্তোনিয়ার এক দম্পতি এ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বলে জানা গেছে।

এ জাতীয় আরও খবর

তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে অঞ্চলভিত্তিক স্কুল বন্ধ হতে পারে

নিউইয়র্কে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

সৃজিতের বাড়ি যেন আস্ত একটা চিড়িয়াখানা, সাপ দেখতে নায়িকাদের ঢল

যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

চট্টগ্রামে চলছে ৪৮ ঘণ্টার ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা

অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা, স্কুল বন্ধ বা অনলাইনে ক্লাস দাবি

বাবর-শাহিনে সমতায় সিরিজ শেষ পাকিস্তানের

কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না: ওবায়দুল কাদের

বান্দরবানে সেনা অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির ২ সন্ত্রাসী নিহত

আরও ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

তীব্র গরমে মাদরাসাশিক্ষকের মৃত্যু