বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সাতছড়িতে ফের অস্ত্র উদ্ধার অভিযান চালাচ্ছে র‌্যাব

moulivibazar-300x179নিজস্ব প্রতিবেদক:হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যান এলাকায় র‌্যাবের অস্ত্র উদ্ধার অভিযান চলছে। গতকাল বুধবার বিকেল থেকে এ অভিযান শুরু হয়েছে। সাম্প্রতিককালে সাতছড়িতে অস্ত্র উদ্ধারে র‌্যাবের এটি চতুর্থ দফার অভিযান।

র‌্যাব-৯ মৌলভীবাজারের শ্রীমঙ্গল ক্যাম্পের মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান অভিযানের বিষয়টি আমাদের ব্রাহ্মণবাড়িয়া.কমকে নিশ্চিত করেছেন।
সর্বশেষ গত ১৭ সেপ্টেম্বর সর্বশেষ তৃতীয় দফার অভিযানে বিপুল সমরাস্ত্র উদ্ধার করা হয়।
ত্রিপুরা পল্লীর অজিত বর্মার বাড়ির ছাগল রাখার ঘরের নিচে বাঙ্কার থেকে ওইদিন ঘণ্টাব্যাপী অভিযানে ১৪ বস্তা গোলাবারুদ উদ্ধার করা হয়। এর মধ্যে ট্যাংক বিধ্বংসী ১১২টি ৪০ মিলিমিটার রকেট ও ৪৮টি রকেটের চার্জার রয়েছে।
এর আগে প্রথম দফায় ৩ জুন থেকে ৪ জুন পর্যন্ত অভিযানে সাতছড়িতে আটটি বাঙ্কারের সন্ধান পায় র‌্যাব। বাঙ্কারগুলো থেকে একটি মেশিনগান, একটি রকেট লঞ্চার, মেশিনগানের ব্যারেল পাঁচটি, ২২২টি কামানের গোলা ও ছোড়ার কাজে ব্যবহারের ২৪৮টি রকেটের চার্জ এবং বিভিন্ন ধরনের ১২ হাজার ৯৮৭টি গুলি উদ্ধার করা হয়।
দ্বিতীয় দফায় ২৯ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত অভিযানে ৯টি এসএমজি, এসএমসি ১, বেটাগান ১, ১টি ৭.৬২ মি.মি. অটো রাইফেল, ৬টি এসএলআর, ২টি এলএমজি, ১টি স্নাইপার টেলিস্কোপ সাইড এবং ২ হাজার ৪০০ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়।