শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আখাউড়ায় যুবকের বুদ্ধিমত্তায় রক্ষা পেল ভয়াবহ আন্তনগর ট্রেন দুর্ঘটনা

Train Akauraব্রা‏‏‏হ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় মো. আল-আমিন নামে এক যুবকের বুদ্ধিমত্তায় সোমবার ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে একটি আন্তনগর ট্রেন।উপজেলার পৌর এলাকার দেবগ্রামে  রেললাইন ভেঙে যাওয়ার ট্রেনটি দুর্ঘটনার মুখে পড়ার সম্ভাবনা ছিল। কিন্তু আল-আমিনের মাধ্যমে খবর পেয়ে মেরামত শেষে এক ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হওংয়ায় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়।

আখাউড়া রেলওয়ে জংশন সূত্র জানায়, সন্ধ্যা ৭টায় আখাউড়া রেলওয়ে জংশনে এসে পৌঁছায় ঢাকা থেকে নোয়াখালীগামী আন্তনগর উপকুল এক্সপ্রেস। এ সময় খবর আসে পৌর এলাকার দেবগ্রামে রেললাইনের এক জায়গায় ভাঙা। তাৎক্ষণিকভাবে ট্রেন না চালানো সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ভাঙা লাইন মেরামত শেষে ট্রেনটি স্টেশন ত্যাগ করে।আখাউড়া রেলওয়ে জংশনের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) মো. রুহুল আমিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেবগ্রাম এলাকায় রেললাইনের জোড়ায় ওয়েলডিং ফল্ট করে ভেঙে গেছে এ খবর জানার পর মেরামত শেষে রাত ৮টার দিকে ট্রেন চলাচল শুরু হয়।দেবগ্রামের বাসিন্দা মো. আল-আমিন জানান, সন্ধ্যার কিছু আগে তিনি বাড়ি থেকে বের হয়ে দেখতে পান রেললাইন ভেঙে আছে। বিষয়টি তিনি যুবলীগ নেতা আব্দুল মমিনকে অবহিত করেন। এভাবেই রেলওয়ে কর্তৃপক্ষ বিষয়টি জানতে পারে।

আখাউড়া রেলওয়ে জংশনের কেবিন মাস্টার মো. হাফিজ উদ্দিন জানান, রেললাইন ভাঙার খবরে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ সময় নোয়াখালীগামী আন্তনগর উপকুল এক্সপ্রেস ও চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস আখাউড়া রেলওয়ে জংশনে আটকা পড়ে।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা