মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

হাথুরুসিংহের লক্ষ্য বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড

haturesinghe-11বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ চণ্ডিকা হাথুরুসিংহে বিশ্বাস করেন, ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দ্বিতীয় রাউন্ডে খেলতে পারবে এবং দ্বিতীয় রাউন্ডের টার্গেট নিয়ে প্রস্তুতি নেবে টিম বাংলাদেশ। ১৫তম কোচ হিসেবে মঙ্গলবার জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিয়েছেন হাথুরুসিংহে।

সোমবার ঢাকায় এসে মঙ্গলবার শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শন করেন তিনি। একই সঙ্গে অন্যান্য কোচিং স্টাফদের সঙ্গে সময় কাটান। সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রাক্তন এই শ্রীলঙ্কান ক্রিকেটার নিজের লক্ষ্য ও পরিকল্পনার কথা জানান।

২০১৫ বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর কাটানো বাংলাদেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে মাত্র ২০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে এবং ২০টি ম্যাচে একটিতেও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। এটি পুরোনো ইতিহাস।

নতুন উদ্যমে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। হাথুরুসিংহে এই নতুন টাইগারদের নিয়ে সাফল্য প্রত্যাশা করছেন। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশ্বকাপের জন্য এখন থেকেই আমাদের একটি ভারসাম্য দল নিয়ে এগোতে হবে। এই দুই দেশে সাবকন্টিনেন্টের দেশগুলোর খেলাটা বেশ কঠিন। আমাদের এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠলেই আমি খুশি। এটাই আমার প্রথম লক্ষ্য।

বাংলাদেশ দলকে নিয়ে দ্রুত সাফল্য পেতে আশাবাদী হাথুরুসিংহে। তিনি বলেন, ‘আমাদের হাতে যেসব খেলোয়াড় আছে, তাদের নিয়ে আমাদের দীর্ঘ মেয়াদে কাজ করতে হবে। দলের কারো সঙ্গে আমার কথা হয়নি। গত চার বছরে আমি তাদের খেলতে দেখিনি। তবে ২০১০ সালে শ্রীলঙ্কার সঙ্গে থাকা অবস্থায় কয়েকজন খেলোয়াড়ের যোগ্যতা সম্পর্কে আমার ধারণা হয়েছে।

শ্রীলঙ্কার প্রাক্তন এই ক্রিকেটার আরো বলেন, ‘আমার হাতে এখন সময় নেই। সময় আমি কিনতে পারব না। আমার কাছে যা নেই তা নিয়ে আমি চিন্তা করতে চাই না। আমাদের কাছে আট মাস সময় আছে। এই সময়টুকু আমরা ঠিকমতো কাজে লাগাতে চাই।

এ জাতীয় আরও খবর