রবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

নারীর মন জয় করে যে প্রশংসাগুলো

womn (1)ডেস্ক রির্পোট : নারীর মন বোঝা দায়! দোষ ধরলে তো বটেই, অনেক সময় প্রশংসা করলেও ক্ষেপে যায় নারীরা। এমন অভিযোগ অনেক পুরুষই করেন। আর তাই কীভাবে প্রশংসা করলে কোনো নারী খুশি হবেন সেটা নিয়ে তাই পুরুষদের চিন্তার শেষ নেই। কিছু বিশেষ ব্যাপারে প্রশংসা শুনতে নারীরা খুবই ভালোবাসেন। বিশেষ সেই গুণ বা বৈশিষ্ট্য গুলোর সম্পর্কে প্রশংসা শুনলে নারীদের আত্মবিশ্বাস বেড়ে যায়। সেই সঙ্গে নিজের সম্পর্কে ইতিবাচক ধারনা সৃষ্টি হয় তাদের। ৬টি প্রশংসা যে কোনো নারীর মন জয় করতে বাধ্য।
 
১. মায়াময় চোখ
নারীরা চোখ সাজাতে খুবই ভালোবাসে। চোখ দুটিকে আকর্ষণীয় করে তোলার জন্য নানা প্রসাধনী ব্যবহার করেন তাঁরা। আর তাই চোখের প্রশংসা শুনতে সবসময়েই খুব পছন্দ করেন নারীরা। কোনো পুরুষ যখন কোনো নারীর চোখ দুটোকে সুন্দর কিংবা মায়াময় বলে প্রশংসা করেন তখন নারীরা সত্যিই খুব খুশি হয়।
 
২. সুন্দর লাগছে
নারীরা পুরুষের কাছ থেকে ‘সুন্দর’ প্রশংসাটি শুনতে চায়। পরিচিত বা অপরিচিত যে কোনো পুরুষ যদি কোনো নারীকে ‘সুন্দর লাগছে’ বলে তাহলে নারীর আত্মবিশ্বাস বেড়ে যায় বহুগুণে। সেই সঙ্গে নারীরা খুশিও হয়ে ওঠে মনে মনে। যদিও সবসময় সেটা সরাসরি প্রকাশ করেন না নারীরা।
 
৩. অসাধারণ রান্না
রান্না একটি শিল্প। আর তাই এই শিল্পের প্রশংসা শুনতে ভালোবাসেন নারীরা। অনেক কষ্ট করে রান্না করার পর সেটা খেয়ে কেউ যদি প্রশংসা করেন তাহলে নারীরা খুশি হয়ে ওঠেন। সেই সঙ্গে সেই মানুষটির জন্য রান্নার আগ্রহ বেড়ে যায় নারীদের। একটুখানি প্রশংসায় রান্নার আত্মবিশ্বাসও বেড়ে যায় অনেকখানি।
 
৪. গুণী
নিজের গুণের প্রশংসা কে না শুনতে চায় বলুন? নারীরাও এই সহজাত স্বভাবের বাইরে নয়। আর তাই নারীরা গুণের প্রশংসা শুনতে খুবই ভালোবাসে। বিশেষ করে পুরুষের মুখে নিজের গুণের প্রশংসা শুনলে নারীদের আত্মবিশ্বাস বেড়ে যায় বহুগুণে। সেই সঙ্গে খুশিতে ভরে ওঠে তাদের মন।
 
৫. যতœশীল
নারীরা বরাবরই তাদের মায়া ও যতœশীল স্বভাবের জন্য প্রশংসিত। আর তাই নারীরা বিপরীত লিঙ্গের মানুষদের কাছ থেকে তাদের যতœশীলতা ও মায়ার প্রশংসা শুনতে পছন্দ করেন। এতে তাদের মনে নিজেদের সম্পর্কে ভালো ধারনা জন্মায় এবং আনন্দে মন ভরে ওঠে।
 
৬. বুদ্ধিমতি
বুদ্ধির প্রশংসা শুনতে কে না ভালোবাসে বলুন? স্মার্টনেস, উপস্থিত বুদ্ধি এবং চটপটে স্বভাবের জন্য যদি কোনো নারী প্রশংসিত হয় তাহলে সেটা তার মনে ইতিবাচক প্রভাব ফেলে। নিজের বুদ্ধিমত্তার প্রশংসা শুনলে নারীরা খুশি হয় এবং আত্মবিশ্বাস বেড়ে যায়।