শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

কম দামের স্মার্টফোন আনছে এইচটিসি

52f8a7dfec944-HTC-Oneস্মার্টফোন ভক্তদের জন্য বিশেষ করে এইচটিসি ভক্তদের জন্য সুখবর। তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি এবার কম দামের স্মার্টফোন তৈরির কথা ভাবছে। লাভের ধারায় ফিরতে এ পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি। এক খবরে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।



এইচটিসি জানিয়েছে, দীর্ঘদিন ধরেই তারা বেশি দামের স্মার্টফোন তৈরি করে আসছে। কিন্তু দাম বেশি হওয়ায় তাদের স্মার্টফোন বিক্রি হচ্ছে কম। পড়তে হচ্ছে লোকসানের মুখে। তাই আগামীতে কম দামের বা মানুষের হাতের নাগালে থাকে এমন দামের স্মার্টফোন বাজারে ছাড়বে এইচটিসি।



উল্লেখ্য, গত বছর স্মার্টফোনের বাজারে চীনের সাশ্রয়ী দামের স্মার্টফোনগুলোর কারণে স্যামসাং, অ্যাপল, এইচটিসির লাভ অনেক কমে গেছে।



এইচটিসির সহ-প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শের ওয়াং এ প্রসঙ্গে জানিয়েছেন, গত বছর আমরা শুধু বেশি দামের স্মার্টফোনগুলোর দিকে নজর দিয়েছিলাম আর এটাই ছিল সমস্যা। আমরা বাজারে মাঝারি দামের স্মার্টফোনগুলোর কথা একেবারেই চিন্তা করিনি।



এইচটিসি কর্তৃপক্ষ জানিয়েছে, এ বছর উন্নয়নশীল ও উন্নত দেশগুলোতে ১৫০ মার্কিন ডলার থেকে ৩০০ ডলারের মধ্যে স্মার্টফোন বিক্রির পরিকল্পনা করেছে এইচটিসি। এ ছাড়াও বেশি দামের অর্থাত্ ৬০০ মার্কিন ডলার দামের স্মার্টফোনও বিক্রি করবে এইচটিসি, কিন্তু একেবারেই কম দামের বাজারে যাবে না।

এ বছর এইচটিসির স্মার্টফোন নিয়ে বেশি বেশি প্রচারণাসহ বাজারে নিজেদের অবস্থান দখল করতে আরও পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে এইচটিসি কর্তৃপক্ষ।



প্রসঙ্গত, এ বছর কম ও মাঝারি দামের স্মার্টফোনের বাজার দখল করতে এইচটিসির পাশাপাশি পরিকল্পনা নিয়েছে চীনের হুয়াউয়ে ও শাওমি। এছাড়া, নকিয়া-মাইক্রোসফটও কম দামের স্মার্টফোন বাজারে আনার কথা ভাবছে।

এ জাতীয় আরও খবর

যেসব নিয়ম মানলে ঠিকমতো খাবে আপনার শিশু

শামি কাবাব এর সহজ রেসিপি

নতুন ছেলেমেয়েরা চলচ্চিত্রে আসতে চায় না: ইলিয়াস কাঞ্চ

জনপ্রিয় মার্কিন সঙ্গীতশিল্পী মিট লোফ আর নেই

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত ফেরত যুবক করোনা পজেটিভ

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

সবই খোলা, বন্ধ শুধু স্কুল-কলেজ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ৬৫ লাখ টাকার ক্যাবল চুরি

শাস্তি থেকে বাঁচতে কলাপাতার ‘মাস্ক’ পরে রাস্তায়, হতবাক পুলিশ

অফিস-আদালতে অর্ধেক লোকবলের প্রজ্ঞাপন শিগগিরই : স্বাস্থ্যমন্ত্রী

মিরপুরে অন্তত মাঝারি স্কোরের প্রত্যাশা বিসিবির