বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কম দামের স্মার্টফোন আনছে এইচটিসি

52f8a7dfec944-HTC-Oneস্মার্টফোন ভক্তদের জন্য বিশেষ করে এইচটিসি ভক্তদের জন্য সুখবর। তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি এবার কম দামের স্মার্টফোন তৈরির কথা ভাবছে। লাভের ধারায় ফিরতে এ পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি। এক খবরে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।



এইচটিসি জানিয়েছে, দীর্ঘদিন ধরেই তারা বেশি দামের স্মার্টফোন তৈরি করে আসছে। কিন্তু দাম বেশি হওয়ায় তাদের স্মার্টফোন বিক্রি হচ্ছে কম। পড়তে হচ্ছে লোকসানের মুখে। তাই আগামীতে কম দামের বা মানুষের হাতের নাগালে থাকে এমন দামের স্মার্টফোন বাজারে ছাড়বে এইচটিসি।



উল্লেখ্য, গত বছর স্মার্টফোনের বাজারে চীনের সাশ্রয়ী দামের স্মার্টফোনগুলোর কারণে স্যামসাং, অ্যাপল, এইচটিসির লাভ অনেক কমে গেছে।



এইচটিসির সহ-প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শের ওয়াং এ প্রসঙ্গে জানিয়েছেন, গত বছর আমরা শুধু বেশি দামের স্মার্টফোনগুলোর দিকে নজর দিয়েছিলাম আর এটাই ছিল সমস্যা। আমরা বাজারে মাঝারি দামের স্মার্টফোনগুলোর কথা একেবারেই চিন্তা করিনি।



এইচটিসি কর্তৃপক্ষ জানিয়েছে, এ বছর উন্নয়নশীল ও উন্নত দেশগুলোতে ১৫০ মার্কিন ডলার থেকে ৩০০ ডলারের মধ্যে স্মার্টফোন বিক্রির পরিকল্পনা করেছে এইচটিসি। এ ছাড়াও বেশি দামের অর্থাত্ ৬০০ মার্কিন ডলার দামের স্মার্টফোনও বিক্রি করবে এইচটিসি, কিন্তু একেবারেই কম দামের বাজারে যাবে না।

এ বছর এইচটিসির স্মার্টফোন নিয়ে বেশি বেশি প্রচারণাসহ বাজারে নিজেদের অবস্থান দখল করতে আরও পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে এইচটিসি কর্তৃপক্ষ।



প্রসঙ্গত, এ বছর কম ও মাঝারি দামের স্মার্টফোনের বাজার দখল করতে এইচটিসির পাশাপাশি পরিকল্পনা নিয়েছে চীনের হুয়াউয়ে ও শাওমি। এছাড়া, নকিয়া-মাইক্রোসফটও কম দামের স্মার্টফোন বাজারে আনার কথা ভাবছে।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা