শুক্রবার, ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কাল শাপলায় সমাবেশ করছে না হেফাজত

hafazat-1 সরকারের বাধার কারণ দেখিয়ে ২৪ ডিসেম্বরর ঢাকার শাপলা চত্বরের হেফাজতে ইসলাম বাংলাদেশের সমাবেশ স্থগিত করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর বারিধারায় এক সংবাদ সম্মেলনে সংগঠনের ঢাকা মহানগরী আমির আল্লামা নূর হোসাইন কাসেমী এ কথা জানান।

কাসেমী বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছিলাম। সরকার আমাদেরকে কোথাও মহাসমাবেশের অনুমতি দেয়নি। আমরা এর বিচার জনগণের কাছে দিলাম।

তিনি বলেন, মহাসমাবেশ করতে দিলে আমাদের কর্মীদের মধ্যে যে ক্ষোভ ছিল তা কিছুটা প্রশমিত হতো। কিন্তু সরকার সে সুযোগটুকুও দিল না।

এদিকে সোমবার সকালে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে সংগঠনটির আমীর আমির আহমদ শফী ও মহাসচিব জুনায়েদ বাবুনগরী রাজধানীর শাপলা চত্বরের সমাবেশে যোগ দেওয়ার উদ্দেশ্যে রওনা করেও আসতে পারেন নি। হেফাজত নেতারা বলছেন, পুলিশি বাধায় তারা ঢাকা যেতে পারছেন না। তবে পুলিশ বলছে, সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের অবরোধ থাকায় শফিসহ হেফাজত নেতাদের নিরাপত্তার স্বার্থেই তাদের ঢাকা যেতে দেওয়া হয়নি।

এর আগে বিভিন্ন মিডিয়ায় খবর বের হয় সমাবেশ পিছিয়ে নির্বাচনের পরে করতে বিভিন্ন সংস্থার মাধ্যমে হেফাজতে ইসলামকে চাপ প্রয়োগ করছে সরকার।

সরকারের ওই সংস্থাগুলোর পক্ষ থেকে বলা হয়, এই মুহূর্তে সরকার কোনোভাবেই সমাবেশের অনুমতি দেবে না। সুতরাং সমাবেশ করতে হলে নির্বাচনের পরেই করতে হবে। এমন পরিস্থিতিতে সমাবেশের সিদ্ধান্ত জানাতে জরুরী সংবাদ সম্মেলনের আাহ্বান করেছিল হেফাজত।