মঙ্গলবার, ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের মনোনয়ন কড়চা

B.baria_-244x300ব্রাহ্মণবাড়িয়া-৩ আসন। সদর উপজেলা ও বিজয়নগর উপজেলা নিয়ে গঠিত এই আসন থেকে পাঁচ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির সভাপতি হারুণ আল রশিদ। তবে দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে দলীয় মনোনয়নের ব্যাপারে দৌঁড়-ঝাপে অনেকটাই পিছিয়ে  বিএনপির প্রবীণ এই নেতা। তাছাড়া দলীয় নেতাকর্মীদের কাছে জনপ্রিয়তায় তুঙ্গে থাকা সদর উপজেলা বিএনপির সভাপতি প্রকৌশলী খালেদ হোসেন মাহবুব শ্যামলই আগামী নির্বাচনে এই আসন থেকে দলের মনোনয়ন পাচ্ছেন, এমন গুঞ্জনও রয়েছে। বিশেষ করে গত নবম জাতীয় সংসদ নির্বাচনের উপ-নির্বাচনে এই আসন থেকে দলের মনোনয়ন পেয়ে সম্মানজনক ভোট পেয়ে পরাজিত হয়ে দলের সবার নজর কেড়েছেন তিনি। তবে হারুণ আল রশিদ এবারও দলের পক্ষ থেকে এই আসনে মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।
অপরদিকে, আসন্ন নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের নতুন কোনো প্রার্থীর নাম শোনা যাচ্ছে না। উপ-নির্বাচনে বিজয়ী হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সচিব র.আ.ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এবারও দলীয় মনোনয়ন পাবেন বলে মনে করছেন জেলা আওয়ামী লীগের বড় একটি অংশ। তবে শেষ পর্যন্ত এই আসন থেকে গত নির্বাচনে জয়ী হওয়া  প্রয়াত সংসদ সসদ্য অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুর অনুসারী নতুন কোন প্রার্থী নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করেন কিনা সেটিরও অপেক্ষায় রয়েছেন অনেকে।
এদিকে এই আসনটিতে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে দলের মনোনয়ন পেতে যাচ্ছেন দলটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া। মাস খানেক আগে ব্রাহ্মণবাড়িয়ায় এক সমাবেশে রেজাউল ইসলামকে এই আসনে জাপার একক প্রার্থী হিসেবে সবার সামনে পরিচয় করিয়ে দেন দলটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ।
তবে জাপা যদি আওয়ামী লীগের সাথে জোটে থেকে নির্বাচন করে তাহলে রেজাউল ইসলাম ভূইয়া এই আসনে একজন শক্ত প্রতিদ্বন্দী হিসেবে আবির্ভূত হবেন। এক্ষেত্রে আওয়ামী লীগ প্রার্থীকে কিছুটা বেগ পেতে হবে।
এদিকে, নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই তাদের প্রচারণার তৎপরতা বাড়াচ্ছেন। সাম্প্রতিক সময়ে জেলার বিভিন্ন স্থানে অনেক সমাবেশও হয়েছে। এসব সমাবেশে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিএনপিতে ও বিএনপি নেতাকর্মীদের আওয়ামী লীগে যোগদানেরও ঘটনা ঘটেছে। এখন চূড়ান্ত মনোনয়ন কে পাচ্ছেন-তার জন্য কেবলই অপেক্ষা!

এ জাতীয় আরও খবর