সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সৈয়দ মহসিন আলী স্মরণে সড়কের নাম দাবি

news-image

সদ্য প্রয়াত মন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী স্মরণে এক নাগরিক শোকসভা অনুষ্ঠিত হলো ৪ অক্টোবর মন্ট্রিয়লের পার্ক ভিউ রিসেপশন হলে। বক্তারা তার নামে মৌলভীবাজারে কোন শিক্ষা প্রতিষ্ঠান কিংবা রাস্তার নামকরণ করার জোর দাবি জানান। 
আলোচনায় বক্তারা আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ছিলেন গণমুখী রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র, ৪১ বছর রাজনীতির দীর্ঘ পথ পরিক্রমায় দুর্নীতির কলঙ্ক যাকে স্পর্শ করেনি। তিনি ছিলেন বর্তমান সময়ের একজন ব্যতিক্রমধর্মী রাজনৈতিক নেতা। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় সাধারণ গণ মানুষের প্রাণের নেতা, যার কাছে গিয়ে কেউ কোনোদিন খালি হাতে ফিরেনি। শুধু রাজনৈতিক সম্প্রীতিই নয়, একটি অসাম্প্রদায়িক মানবিক চেতনা তিনি লালন করতেন। খবর সিবিএনএ’র।
 
সাবেক শ্রমিক নেতা শ্যামল দত্তের সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধের গবেষক তাজুল মোহাম্মদের পরিচালনায় মঞ্চে উপবিষ্ট ছিলেন মুক্তিযোদ্ধা মেজর দিদার হোসেন, মুক্তিযোদ্ধা গোলাম মুহিবুর রহমান, বাংলাদেশ প্রেসক্লাব অব মন্ট্রিয়লের সভাপতি দীপক ধর অপু, বিশিষ্ট ব্যবসায়ী এম. এমরান, সৈয়দ রহমত উল্ল্যা ও সাবেক ছাত্র নেতা বাবলা দেব। শোক সভার শুরুতেই মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট অমলেন্দু ধর, সাংবাদিক সদেরা সুজন, ইতরাদ জুবেরী সেলিম, মতিন মিয়া, সৈয়দ আব্দুর রব, সাজ্জাদ হোসেইন সুইট, জিয়াউল হক জিয়া, অনুপ চৌধুরী মিঠু, সরোজ দাস, গোলাম মোতাহির মিয়া, পিনাকী ভট্টাচার্য, লুৎফুর হক, মুহিম আহমেদ প্রমুখ।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?