বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলের সুবিধা গ্রহণ করবেন, আবার সেই দল মনোনীত প্রার্থীর বিরোধিতা করবেন, এটা মেনে নেওয়া হবে না: বাণিজ্যমন্ত্রী

news-image

রংপুর ব্যুরো : বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ পরিকল্পনা বিষয়ক সাবেক সম্পাদক টিপু মুনশি এমপি বলেছেন, দলের সুবিধা গ্রহণ করবেন। আবার সেই দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেবেন বিরোধিতা করবেন, এটা মেনে নেওয়া হবে না। কেউ যদি এমনটা করে তাকে দলের সব সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করার সঙ্গে বহিষ্কার করা হবে। আসন্ন ইউপি নির্বাচনে দল মনোনীত প্রার্থীর পক্ষে থেকে একজোট হয়ে কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

শনিবার দুপুরে রংপুরের পীরগাছা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলার কল্যাণী ইউনিয়নের নব্দীগঞ্জে অপু মুনশি হিমাগার ফাউন্ডেশন মিলনায়তনে জেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।
এসময় বাণিজ্যমন্ত্রী বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল যে সিদ্ধান্ত দিয়েছে সেই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা থাকা দরকার। এখন বিভেদ ভুলে যেতে হবে। এলাকার উন্নয়নের স্বার্থে ঐক্যবদ্ধ থাকতে হবে। মনে রাখবেন নৌকা মার্কার জয় মানে উন্নয়নের জয়।মনোনয়ন বঞ্চিতদের উদ্দেশ্যে টিপু মুনশি বলেন, অনেকের মনে মনোনয়ন নিয়ে দুঃখ কষ্ট থাকতে পারে। কিন্তু আমরা সবাই তো দলের ও দেশের জন্যই কাজ করি। তাই দেশের স্বার্থে সব ভুলে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সভায় পীরগাছা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ প্রশাসক মমতাজ উদ্দিন আহমেদ, সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদ আলী বাবুল, দফতর সম্পাদক আমিন আনছারী, পীরগাছা আওয়ামী লীগের সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন প্রমুখ।

এরপরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি তার প্রয়াত সন্তান অপু মুনশির নামে প্রতিষ্ঠিত ‘অপু মুনশি ফাউন্ডেশন’ এর অধীনে নির্মাণাধীন অপু মুনশি চ্যারিটেবল ক্যানসার হাসপাতাল পরিদর্শন করেন। এছাড়াও বিকেলে তিনি পীরগাছার জমানবিশ দাখিল মাদরাসা মাঠে গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলা হাডুডু খেলার ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে পীরগাছার ৮টিসহ দেশের ৮৪৮ ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১-২৩ অক্টোবর। আপিল নিষ্পত্তি শুনানি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ করা হবে ২৭ অক্টোবর। ১১ নভেম্বর ভোটগ্রহণ হবে। রংপুরের পীরগাছার আট ইউনিয়ন থেকে মনোনয়নপ্রত্যাশী অন্তত ৩৩ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৮ প্রার্থীকে চূড়ান্ত করেছে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী