শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিভারপুলের জয়ে সালাহর ‘সেঞ্চুরি’

news-image

স্পোর্টস ডেস্ক : লিভারপুলের জয়ে দুর্দান্ত এক মাইলফলক গড়েছেন তারকা খেলোয়াড় মোহামেদ সালাহ। আজ লিডসের মাঠে ৩-০ গোলের জয়ে প্রথম গোলটি করেন সালাহ। আর এই গোলে প্রিমিয়ার লিগে ৩০ তম খেলোয়াড় হিসেবে শততম গোলের মাইলফলক স্পর্শ করেছেন এই মিসরীয় তারকা। অল রেডদের হয়ে বাকি দুই গোল করেন ফাবিনিও ও সাদিও মানে।

লিডসের মাঠে এদিন শুরু থেকেই আক্রমণে এগিয়ে ছিল লিভারপুল। ৫৬ শতাংশ বল দখলে রেখে ১৩টি শট নিয়ে প্রথমার্ধেই প্রতিপক্ষকে কাঁপিয়ে দেয় অ্যানফিল্ডের দলটি। তবে একের পর আক্রমণের পরও প্রথমার্ধে একটির বেশি গোল পায়নি লিভারপুল। ম্যাচের ২০ মিনিটে গোল করে নতুন মাইলফলক গড়েন সালাহ। আলেক্সান্ডার আরনল্ডের সহায়তায় নিখুঁত ফিনিশিংয়ে গোল করেন এই তারকা খেলোয়াড়।

২ মিনিট পর আবার লক্ষ্যভেদ করে লিভারপুল। তবে অফসাইডের ফাঁদে বাতিল হয় এই গোল। দ্বিতীয় গোল না পেলেও আক্রমণের ধার কমায়নি লিভারপুল। তবে প্রথমার্ধে আর কোনো গোল পাওয়া হয়নি।

বিরতির পরও ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখে লিভারপুল। আক্রমণের ধারায় ৫০ মিনিটে দ্বিতীয় গোলও পেয়ে যায় অ্যানফিল্ডের দলটি। কর্নার থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন ফাবিনিও। ম্যাচের ৬০ মিনিটে লিভারপুল তারকা হার্ভে এলিয়টকে বাজেভাবে ফাউল করে লাল কার্ড দেখেন লিডসের পাসকাল এস্ট্রুইক। ১০ জনের লিডসকে এরপর আরও চেপে ধরে লিভারপুল। যোগ করা সময়ে আরও এক গোল করে লিভারপুলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন সাদিও মানে।

এ জয়ে ৪ ম্যাচে লিভারপুলের পয়েন্ট এখন ১০। লিভারপুলের সমান পয়েন্ট ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসিরও।

এ জাতীয় আরও খবর