বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সম্পর্ক টিকিয়ে রাখতে যেসব বিষয় মেনে চলা জরুরি

news-image

 

অনলাইন ডেস্ক : প্রেমের কোনও সময় নেই, বয়সও নেই। যে কোনও মানুষ যখন খুশি প্রেমে পড়তে পারেন। আজকাল বেশিরভাগ সম্পর্কই বেশি দিন টেকে না। অল্পতেই সম্পর্কে জটিলতা দেখা দেয়। দীর্ঘ দিন সম্পর্ক টিকিয়ে রাখতে অবশ্যই কিছু বিষয় মেনে চলা জরুরি। যেমন-

শ্রদ্ধা : সম্পর্ক টিকিয়ে রাখার প্রথম শর্ত হলো শ্রদ্ধা। যে কোনও মানুষের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার দরকার। আপনার যার সঙ্গেই দেখা হোক না কেন, যার সঙ্গেই আলাপ হোক না কেন মানুষ হিসেবে তাকে সম্মান করুন। তার মানসিকতায় আঘাত না করা, তার ব্যক্তিগত সম্পর্কে জোর করে ঢুকে না পরা, তার শখ, ইচ্ছে কিংবা মনোভাবকে নিয়ে কখনই উপহাস করা ঠিক নয়।

বিশ্বাস : বন্ধুত্বের অন্যতম শর্ত হলো বিশ্বাস। প্রেমিক-প্রেমিকার আগে দুজন দুজনের ভালো বন্ধু হয়ে উঠুন। তবেই একে অপরকে বুঝতে পারবেন, একে অন্যের সঙ্গে মন খুলে কথা বলতে পারবেন। একে অপরকে বিশ্বাস করতে পারলেই সম্পর্কে এগিয়ে যেতে পারবেন।

একসঙ্গে সময় কাটান : দুজনের একসঙ্গে সময় কাটানো খুব জরুরি। নইলে খুব ভালো সম্পর্ক, অনেকদিনের সম্পর্ক হলেও তা টেকে না। কাজের ব্যস্ততা তো থাকবেই। কিন্তু তার মধ্যেও সময় বার করে একে অন্যকে সময় দিতে হবে।

একে অন্যের পাশে থাকুন : যে কোনও সমস্যায় একে অন্যের পাশে থাকুন। ভুল বোঝাবুঝি, পাল্টা দোষারোপ এসব চলতেই পারে। কিন্তু তাই বলে কেউ কখনও একে অন্যকে ছেড়ে যাওয়ার কথা ভাববেন না। এতে নিজেদেরই ক্ষতি হবে। কেউ আর্থিক সমস্যায় পড়লে অন্যজন তাকে সাধ্যমত সাহায্য করুন। টাকা নেই বলে তাকে দূরে ঠেলে দেবেন না।

সততা : আজকাল সবাই নিজেকে বড় করে দেখাতে চান। ভালো সাজতে গিয়ে অনেক মিথ্যে কথা বলেন। সম্পর্কে এই মিথ্যা কথা একেবারেই ঠিক নয়। তাহলে যেকোন মুহূর্তে সম্পর্ক ভেঙে যেতে পারে। নিজের যেটুকু রয়েছে তাই নিয়েই খুশি থাকুন। অযথা মিথ্যা বলে নিজেকে বড় করার চেষ্টা করবেন না।

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী