রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞা মুক্ত হলেন উমর আকমল

news-image

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমলের নিষেধাজ্ঞার সাজা কমিয়ে দিয়েছে ক্রীড়া আদালত। ১৮ মাসের সাজা পাওয়া আকমলের শাস্তির মেয়াদ কমিয়ে করা হয়েছে ১২ মাস। আকমল এরই মধ্যে এক বছরের ওই সাজা ভোগ করেছেন। এখন তাই তার মাঠে ফিরতে বাধা নেই।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দুর্নীতি দমন বিধির ২.৪.৪ ধারা ভাঙায় তাকে ৪০ লাখ ২৫ হাজার পাকিস্তানি রুপি জরিমানা করা হয়েছে। ওমর আকমল ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি থেকে পিসিবির নিষেধাজ্ঞা ভোগ করছিলেন। নতুন হিসেবে তাই গত ২০ ফেব্রুয়ারি তার সাজা শেষ হয়েছে।

এক বিবৃতি দিয়ে পিসিবি বলেছে, ‘উমর আকমল ও পিসিবি ক্রীড়া আদালতে যে অভিযোগ দায়ের করেছিল তার শুনানি হয়েছে। সেখানে আকমলের সাজা কমিয়ে ১২ মাস করা হয়েছে। এছাড়া পিসিবির বিধি ভাঙায় তাকে জরিমানা করা হয়েছে।’

দেশটির ক্রিকেট বোর্ড আরও জানিয়েছে, উমর আকমলের এখন জরিমানা দিয়ে ক্রিকেটে ফিরতে বাধা নেই। তবে তাকে পিসিবির দুর্নীতি দমক ইউনিটের পুর্নবাসন কার্যক্রমে অংশ নিতে হবে। এছাড়া তদন্তের জন্য উমর আকমলের দুটি ফোন নিয়ে নেয় পিসিবি। আকমল ফোন দুটি ফেরত পাওয়ার অনুরোধ করেন। কিন্তু ক্রীড়া আদালত তা নাকচ করে দিয়েছে।

২০০৯ সালে যথাক্রমে টি-২০, ওয়ানডে এবং টেস্টে অভিষেক হয় উমর আকমলের। পাকিস্তানের হয়ে তিনি ১২১ ওয়ানডে, ১৬ টেস্ট এবং ৮৪টি টি-২০ খেলেছেন। তিন ফরম্যাট মিলিয়ে তিন সেঞ্চুরি এবং ৩৪ ফিফটির মালিক ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান।

এ জাতীয় আরও খবর

আইনগত সহায়তা দরিদ্র-অসহায় নাগরিকের অধিকার: আইনমন্ত্রী

শিম্পাঞ্জির সঙ্গে ছবি তুলে কটাক্ষের শিকার নুসরাত

সম্ভাব্য গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে প্রচণ্ড চাপে নেতানিয়াহু

বাংলাদেশকে ১৪৬ রানের লক্ষ্য দিলো ভারত

দুর্নীতির সরকার ক্ষমতায় থাকলে জনগণের সব বিক্রি করে দেবে : রিজভী

ব্যাংকক থেকে কাল দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

গণমাধ্যমকে সব ধরণের কথা বলা রিস্ক: ইসি আলমগীর

রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

তীব্র গরমে স্কুলের টিউবওয়েলের পানি পান করে অসুস্থ ১৩ শিক্ষক-শিক্ষার্থী

তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে অঞ্চলভিত্তিক স্কুল বন্ধ হতে পারে

নিউইয়র্কে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

সৃজিতের বাড়ি যেন আস্ত একটা চিড়িয়াখানা, সাপ দেখতে নায়িকাদের ঢল