শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফল পাল্টানোর পরিকল্পনায় ডোনাল্ড ট্রাম্প, গভর্নরকে চাপ

news-image

আন্তর্জাতিক ডেস্ক: গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়েছে প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে জয় পেয়েছেন ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন। আগামী সপ্তাহেই ইলেকটোরাল কলেজ বৈঠকে বসে বাইডেনকে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত করবেন।

কিন্তু তারপরও নিজের পরাজয় মেনে নিতে পারছেন না ট্রাম্প। ভোটের ফল পাল্টানোর জন্য বিভিন্ন ছুঁতো খুঁজছেন তিনি। এরই মধ্যে জর্জিয়ার গভর্নরকে চাপ দিয়েছেন।

সর্বশেষ ট্রাম্পের উগ্র সমর্থকরা মিশিগান রাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ও প্রধান নির্বাচন কর্মকর্তা জোসেলিন বেনসন ও তার পরিবারকে হুমকি দিয়েছে।
এদিকে ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি গিলিয়ানি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ট্রাম্প টুইট করে নিজের আইনজীবীর করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন।

প্রেসিডেন্ট নির্বাচনের ফল চ্যালেঞ্জ করার কাজে নেতৃত্ব দিচ্ছেন ৭৬ বছর বয়সী রুডি গিলিয়ানি। ট্রাম্পের নিকটস্থদের মধ্যে রুডিই সর্বশেষ ব্যক্তি যিনি করোনাভাইরাসে আক্রান্ত হলেন। টুইটে ট্রাম্প লিখেছেন, ‘সুস্থ হয়ে উঠুন রুডি, আমরা এগিয়ে যাব।’

 

এ জাতীয় আরও খবর