বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর সিটিতে ১৫ স্থানে ওএমএসের চাল আটা বিক্রি শুরু

news-image

সোহেল রশীদ,রংপুর : রংপুর সিটি করপোরেশন এলাকার ১৫টি স্থানে ১০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজিতে আটা বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। ডিলারদের মাধ্যমে সপ্তাহে তিনদিন সকাল দশটা থেকে বরাদ্দকৃত মজুদ শেষ না হওয়া ওএমএস খাতের এই পণ্য বিক্রি করা হবে।আজ রবিবার সকাল থেকে আনুষ্ঠানিকভাবে চাল ও আটা বিক্রির কার্যক্রম শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বলেন, নগরীর শাপলা চত্বর, রেলওয়ে স্টেশন, মাহিগঞ্জ সাতমাথা, সিটিবাজার, কেন্দ্রীয় বাস টার্মিনাল, তাজহাট এরশাদনগর, শালবন মিস্ত্রিপাড়া, বাহারকাছনা মোড়, মর্ডাণ মোড়, দর্শনা মোড়, মীরগঞ্জ বাজার মুদিখানা মোড়, সামরারহাট চিলারঝাড়, সোডাপীর মোড়, সিও বাজার ও নজিরেরহাটে চাল বিক্রি করা হবে। প্রত্যেক ডিলার প্রতিদিন বিক্রির জন্য দুই মেট্রিক টন চাল ও এক মেট্রিক টন করে আটা বরাদ্দ পাবেন। প্রতি সপ্তাহের রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ডিলারদের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল এবং ১৮ টাকা কেজি দরে আটা দেওয়া হবে। একেকজন ভোক্তা ৫ কেজি করে চাল ও আটা ক্রয় করতে পারবেন। প্রতিদিন পনেরোটি পয়েন্টে ৩০ মেট্রিক টন চাল বিক্রি করা হবে।

মেয়র বলেন, রংপুর মহানগরে প্রায় ১০ লাখ মানুষের বসবাস। এর মধ্যে অন্তত ৫০ হাজার মানুষ শ্রমজীবী। এসব মানুষকে সাধ্যমত সহায়তা প্রদান করাসহ সরকারি সুবিধা দেওয়ার জন্য সবসময় চেষ্টা করছি। দীর্ঘদিন ধরে ওএমএস কার্যক্রম বন্ধ ছিল। সরকারের কাছে নগরীর অবহেলিত বিশাল জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানিয়ে জন্য আবেদন করেছিলাম। সরকার প্রধান সেই আবেদনে সাড়া দিয়ে পুনরায় সারাদেশে ওএমএস কার্যক্রম শুরুর উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যেই নগরীজুড়ে ওএমএস ডিলারদের মাধ্যমে দেয়া ন্যায্যমূল্যের এই সুবিধা গ্রহণের জন্য আহ্বান জানিয়ে মাইকিং করা হয়েছে ।

এ জাতীয় আরও খবর

খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিলেন ফখরুল

খাদ্য কর্মকর্তার ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল

‘উন্নত দেশগুলো জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিশ্রুতি দিলেও বাস্তবায়নে ব্যর্থ’

ইসির নতুন সচিব শফিউল আজিম, জাহাংগীর আলমকে জননিরাপত্তায় বদলি

ঈদগাঁওয়ে প্রথম নির্বাচনেই সহিংসতা, যুবক খুন

সরকারি সংস্থার তথ্য চুরি ও অনলাইনে বিক্রির ঘটনা আতঙ্কজনক: টিআইবি

২৪ ঘণ্টায় প্রায় ৩০০ ফিলিস্তিনি হতাহত

ময়মনসিংহে গর্তে পাওয়া তিন মরদেহ একই পরিবারের, ধারণা পুলিশের

শ্রীপুরে গুলিতে যুবক নিহত

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

আইপিএলের ফাইনালে কলকাতা

যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার বাংলাদেশের