রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘স্বাধীনতা পুরস্কার’ পেতে যাচ্ছেন নায়ক রাজ রাজ্জাক

Rajjak-1বিনোদন প্রতিবেদক : দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা হিসেবে দেশের জন্য যারা অসামান্য অবদান রেখেছেন তাদের পুরস্কৃত করতে ১৯৭৭ সালে চালু হয় ‘স্বাধীনতা পদক’ বা ‘স্বাধীনতা পুরস্কার’। সেই থেকে প্রতিবছরই এই সম্মাননা পুরস্কার দিয়ে আসা হচ্ছে দেশের নানান গুণীজনদের। এবার ২০১৪ সালের পুরস্কারের অধীনে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা হিসেবে ‘স্বাধীনতা পদক’ বা স্বাধীনতা পুরস্কার’ লাভ করতে যাচ্ছেন দেশীয় চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী নায়ক রাজ রাজ্জাক।
আগামী ২৫ মার্চ তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে এই সম্মাননা লাভ করবেন। অনুভূতি প্রকাশ করতে গিয়ে নায়ক রাজ রাজ্জাক বলেন, ‘সত্যিই ভীষণ ভালো লাগছে। বলা যায় আমার পরিবারের সদস্যদের মধ্যে এক অন্যরকম আনন্দ বইছে। ভালো লাগছে এই ভেবে যে স্বাধীনতা পুরস্কারটি সময়মতোই পেতে যাচ্ছি। আমি দেশের মানুষের প্রতি, আমার ভক্ত দর্শকের প্রতি সর্বোপরি সরকারের প্রতি ভীষণ কৃতজ্ঞ যে আমাকে জীবদ্দশায় এই সর্বোচ্চ সম্মাননা দিতে যাচ্ছেন। সবার কাছে দোয়া চাই যেন সুস্থ থাকি, ভালো থাকি-সবসময়।’
এদিকে আজ নায়ক রাজ রাজ্জাক অভিনীত চিত্রনায়ক বাপ্পারাজ পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘কার্তুজ’ মুক্তি পেতে পাবে। এতে আরও অভিনয় করেছেন প্রয়াত চাষী নজরুল ইসলাম, নিপুণ, সম্রাট, সোহান খান, ফারজানা রিক্তা, শিমুল খান প্রমুখ।
এদিকে নায়ক রাজ রাজ্জাক এর আগে চলচ্চিত্রে অবদানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অধীনে ‘আজীবন সম্মাননা’ এবং পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। যেসব চলচ্চিত্রে অভিনয়ের তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সেগুলো হচ্ছে জহিরুল হকের ‘কী যে করি’, আজিজুর রহমানের ‘অশিক্ষিত’ , মহিউদ্দীনের ‘বড় ভালোলোক ছিলো’, চাষী নজরুল ইসলামের ‘চন্দ্রনাথ’ এবং রহিম নেওয়াজের ‘যোগাযোগ’। এই পাঁচটি চলচ্চিত্রে তার বিপলীতে যথাক্রমে অভিনয় করেছেন ববিতা, অঞ্জনা, অঞ্জু, দোয়েল ও শবনম।

এ জাতীয় আরও খবর