সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে উড়িয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

news-image

স্পোর্টস ডেস্ক : আগের ম্যাচের ভুল শুধরে দ্বিতীয় ওয়ানডেতে ভালো কিছু করার আশার কথা শুনিয়েছিল বাংলাদেশ। কিন্তু বাংলাদেশ ঘুরে দাঁড়াবে কী, উল্টো ব্যাটিংয়ে ভরাডুবি হয়ে মাত্র ৯৭ রানে অলআউট হয় নিগার সুলতানা জ্যোতিরা। জবাবে ২৩.৫ ওভারে মাত্র চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় অস্ট্রেলিয়া। এতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ছয় উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এ জয়ের মাধ্যমে সিরিজ জয় নিশ্চিত করল অজিরা।

সিরিজ ধরে রাখতে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। কিন্তু পরিকল্পনায় সফল হননি তিনি। শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে ভুগছিল তারা। প্রথম চার ব্যাটারের কেউই ছুতে পারেননি দুই অঙ্কের রান।

ফারজানা হক ৭, সোবহানা মোস্তারি ৩, মুর্শিদা খাতুন ৫ ও নিগার সুলতানা মাত্র ১ রান করে আউট হয়েছেন। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলেছেন নাহিদা আক্তার। তিনি ছাড়া দুই অংকের সংখ্যায় যেতে পেরেছেন মাত্র দুইজন। ফাহিমা খাতুন ১১ ও রিতু মনি ১০ রান করেছেন।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন সোফি মোলিনিয়াক্স। এছাড়া অ্যাশলে গার্ডনার, আলানা কিং ও জর্জিয়া ওয়ারহাম নিয়েছেন দুটি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ছিল একটু নড়বড়ে। ২৪ রানের মধ্যে দুই ওপেনার হিলি ও ফোবি লিচফিল্ডের উইকেট হারায় তারা। পঞ্চম ওভারে রাবেয়া খানের বলে নাহিদা আক্তারকে ক্যাচ দিয়ে ফেরেন হিলি। এই ম্যাচেও সুবিধা করতে পারেননি অস্ট্রেলিয়ার অধিনায়ক, ফিরেছেন ১৫ রানে। এরপর বেথ মুনি ও তাহিলা ম্যাকগ্রাথকেও দ্রুত ফেরায় টাইগ্রেসরা। তবে শেষ পর্যন্ত জমে উঠেনি লড়াই।

এলিস পেরির দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। তিন বাউন্ডারিতে ৫০ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন পেরি। অন্যদিকে ২৩ বলে ২৩ রানের ইনিংস খেলে তাকে সঙ্গে দেন অ্যাশলি গার্ডনার। বাংলাদেশের হয়ে সুলতানা খাতুন ও রাবেয়া খান একটি করে উইকেট শিকার করেন।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?