সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যারিয়ার সেরা ইনিংসের রহস্য জানালেন শান্ত

news-image

ক্রীড়া প্রতিবেদক : ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের আগে এশিয়া কাপে দুর্দান্ত ছন্দে ছিলেন নাজমুল হোসেন শান্ত। এক সেঞ্চুরিসহ চার ম্যাচেই ফিফটি পেয়েছিলেন তিনি। ওই শান্ত বিশ্বকাপে খুবই বাজে ক্রিকেট খেলেন। প্রথম ছয় ম্যাচের কোনটিতে দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

যদিও বিশ্বকাপের শেষ দিকে রানে ফেরেন তিনি। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে একটি ফিফটি পেয়েছিলেন নাজমুল শান্ত। তবে সম্প্রতি সমাপ্ত বিপিএলে আবার পুরোপুরি ব্যর্থ হন বাঁ-হাতি এই টপ অর্ডার ব্যাটার। এর মধ্যেই তিন ফরম্যাটে জাতীয় দলের নেতৃত্বভার পান তিনি।

ওয়ানডের স্থায়ী অধিনায়ক হিসেবে মাঠে নেমেই ক্যারিয়ার সেরা ১২২ রানের হার না মানা ইনিংস খেলেছেন শান্ত। তার ১২৯ বলের ইনিংস ১৩টি চার ও দুটি ছক্কায় সাজানো ছিল। দল ২৩ রানে ৩ উইকেট হারানোর পর দারুণ ওই ইনিংস খেলেছেন তিনি।

ম্যাচ শেষে ওই ইনিংসের রহস্য জানিয়েছেন শান্ত। ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে অধিনায়ক বলেন, ‘আমি জানতাম যে, নতুন বলে কিছুটা কঠিন হবে, পরে কিছুটা সহজ হবে। সেজন্য আমার দক্ষতার ওপর ভরসা রেখেছি এবং সেট হতে সময় নিয়েছি। পরে শিশিরের কারণে বল সহজে ব্যাটে আসছিল।’

শান্তর সঙ্গে দলকে ম্যাচ জেতানো ১৬৫ রানের জুটি দিয়েছেন মুশফিকুর রহিম। তার আগে মাহমুদউল্লাহ ও শান্ত জুটি গড়েন। ওই দুই অভিজ্ঞ ক্রিকেটারের প্রশংসা করেছেন শান্ত, ‘মাহমুদউল্লাহ ও মুশফিকের অভিজ্ঞতা আমাদের অনেক কাজে এসেছে, মুশফিক খুব ভালো খেলেছেন। আশা করছি, এই ফর্ম আমরা সামনে এগিয়ে নিতে পারবো।’

এ জাতীয় আরও খবর

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার