সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমের ১৭, সাব্বিরের ৭১ ও আফিফের গোল্ডেন ডাক

news-image

ক্রীড়া প্রতিবেদক : ঘরোয়া ক্রিকেটের বড় আসর ঢাকা প্রিমিয়ার লিগে শুরুটা ভালো হলো না তামিম ইকবালের। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে ডিপিএলের প্রথম ম্যাচেই মাঠে নেমেছিলেন সাবেক টাইগার অধিনায়ক। বিপিএলের পর ওয়ানডে ফরম্যাটে নিজের প্রস্তুতি ঝালাই করার সুযোগ ছিল তামিমের সামনে।

শাইনপুকুরের বিপক্ষে প্রাইম ব্যাংকের অধিনায়ক তামিম এদিন হতাশ করেছেন। রান করেছেন কেবল ১৭। ২৬ বলে ৩ বাউন্ডারিতে ছোট্ট ইনিংসটি সাজানোর পর হাসান মুরাদের বলে স্কয়ার লেগে ক্যাচ দেন অমিত হাসানের হাতে। ফতুল্লায় আগে ব্যাটিংয়ে নেমে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে ১৯৬ রানে অলআউট প্রাইম ব্যাংক। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন নাজমুল ইসলাম অপু। শাইনপুকুরের পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ ৪২ রানে নেন ৪ উইকেট।

রান তাড়া করতে নেমে ১২৫ রানে গুটিয়ে যায় শাইনপুকুর। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন আরাফাত সানি। জিশান আলম ২৭ ও মার্শাল আইয়ুব করেছেন ২১ রান। প্রাইম ব্যাংকের হাসান মাহমুদ তোপ ও স্পিনার সানজামুল ইসলামের ঘূর্ণিতে কুপোকাত শাইনপুকুর। হাসান ২ মেডেনসহ ১৫ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন। ২৯ রানে সানজামুল নিয়েছেন তিন উইকেট। শেখ মেহেদি, নাঈম ইসলাম ও নাজমুল অপু নিয়েছেন একটি করে উইকেট।

এদিন মিরপুরে মাঠে নেমেছে আবাহনী লিমিটেড ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন সাব্বির হোসেন। তবে গোল্ডেন ডাক পেয়েছেন আফিফ হোসেন ধ্রুব। জাকের আলী ২১ রানের বেশি করতে পারেননি। নাঈম শেখ করেন ৩৭ রান। আবাহনী ৯ উইকেটে করে ২৬৮ রান।

প্রথম বিভাগ থেকে উঠে আসা গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির শুরুটা ভালো হয়নি। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ১৬৭ রানে গুটিয়ে যায় তারা। ওপেনার আশিকুর রহমান শিবলি সর্বোচ্চ ৮৯ রান করেন। ১৩৩ বলে ৪ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান। শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। সঙ্গীর অভাবে তার পাওয়া হয়নি সেঞ্চুরি।

এ জাতীয় আরও খবর

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার