শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহেশখালীতে লবণ মাঠ নিয়ে বিরোধে আরও ১ জন নিহত

news-image

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়ায় লবণ মাঠ দখল-বেদখলের ঘটনাকে কেন্দ্র করে দুপক্ষের গুলিতে আরও একজন লবণ শ্রমিক নিহত হয়েছেন। রোববার (৩ মার্চ) সকাল ৬টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত সাদ্দাম হোসেন (৩৫) সোনাদিয়ার পশ্চিমপাড়ার আনু মিয়ার পুত্র। এ নিয়ে ওকে ঘটনা নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল দুজন। শনিবার ঘটনাস্থলে গুলি ও দায়ের কোপে সাইফুল ইসলামের (৩৩) মৃত্যু হয়। এ ছাড়াও গুলিবিদ্ধ হয়ে আরও কয়েকজন চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে সাহেব মিয়া, মো. বেলাল, মো. রফিক, আঞ্জু মিয়ার অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়।

বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী। তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে শাহিন আলম, সরওয়ার ও সাইফুল করিম নামে তিনজনকে আটক করেছে এবং ১টি বন্দুক উদ্ধার করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানা যায়, কুতুবজোমের সোনাদিয়ার পশ্চিম পাড়ায় লবণ মাঠ দখলকে কেন্দ্র করে জাহাঙ্গীর ও আনোয়ার গ্রুপের লিডার শাহ আলমের মধ্যে বিরোধ চলে আসছিল।

কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ কামাল জানান, বড় মহেশখালী থেকে বহিরাগতরা এসে লবণ মাঠ দখল নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের দুজন নিহত হয়েছে। আরও বেশ কয়েকজন আহত হয়েছে। সোনাদিয়ায় প্রকৃতির নির্ভর করে যাতায়াত করতে হয় বলে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা সম্ভব হয় না। যদি একটি পুলিশ ক্যাম্প হলে তাহলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক