বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সীমান্তে তিন দিন পর আবারও গোলাগুলির শব্দ

news-image

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ গত তিন দিন শোনা যায়নি। আজ বৃহস্পতিবার ভোর থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সীমান্ত থেকে মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের গোলাগুলির শব্দ শোনা গেছে। এ সময় টেকনাফের হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের সীমান্ত এলাকায় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে, এবং মানুষ সরে আসেন।

নাফ নদ সীমান্তের বাসিন্দারা জানিয়েছে, নাফ নদীর ওপারে অন্তত দুই থেকে তিন কিলোমিটার দূরে মিয়ানমারের বলিবাজার, নাকপুরা এলাকা ঘিরে সংঘাতে এসব বিস্ফোরণের বিকট শব্দ শোনা যায়। ওই সময় আকাশের অনেক উঁচু থেকে চক্কর দিতে দিতে বিমানে করে মর্টার শেল ও বোমাবর্ষণ করা হয়েছে। মিয়ানমারের জান্তা বাহিনীর সদস্যরা আরাকান আর্মির নিয়ন্ত্রণ নেওয়া বলিবাজার এলাকায় এই হামলা চালিয়েছে।

হ্নীলা ইউনিয়নে পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, গত তিন দিন পর সীমান্তের ওপারে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যায়নি। তবে বৃহস্পতিবার ভোরে থেমে থেমে বিকট শব্দ শোনা গেলেও সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টানা বিকট শব্দ ভেসে আসে। এই সময় মিয়ানমারের বলিবাজার ও নাকপুরা পাড়া এলাকায় আকাশে বিমানের চক্কর এবং মর্টাল শেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দুপুরের পর থেকে শব্দ কমলেও থেমে থেমে শব্দ আসছে।

হোয়াইক্যং ২ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য সিরাজুল মোস্তাফা লালু জানান, তিন দিন পর আবারও গোলাগুলি শব্দ শোনা গেছে। সীমান্তের লোকজন আতঙ্কে রয়েছেন।

হোয়াইক্ষ্যং ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী জানান, গত তিন দিন ধরে সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক ছিল। এ সময়ে বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনা যায়নি। তবে বৃহস্পতিবার ভোর থেকে সীমান্ত দিয়ে বিকট শব্দ শোনা গেছে। বিস্ফোরণের শব্দে নতুন আতঙ্ক তৈরি হয়েছে সীমান্তের লোকজনের মধ্যে।

টেকনাফ ২ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, মিয়ানমারের রাখাইন পরিস্থিতি পর্যবেক্ষণ ও অনুপ্রবেশ, মাদকসহ যেকোনো পরিস্থিতি ঠেকাতে বিজিবি সদস্যদের তৎপর রাখা হয়েছে।

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী