সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন মুরাদ হাসান

news-image

জামালপুর প্রতিনিধি : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসন থেকে দলীয় মনোনয়ন পাননি বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ফলে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাচন অফিস থেকে মুরাদ হাসানের নামে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। তার পক্ষে উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মুখলেছুর রহমান মিশু ফরমটি কেনেন।

মোখলেছুর রহমান মিশু বলেন, মুরাদ হাসানের অনুমতি নিয়ে মনোনয়ন ফরম কেনা হয়েছে। এটি দলীয় মনোনয়ন ঘোষণার আগে আওয়ামী লীগের পক্ষেই কেনা হয়েছিল। এখন যেহেতু তিনি দলীয় মনোনয়ন পাননি তাই প্রার্থী হবেন কি না তা সিদ্ধান্ত নেওয়ার সুযোগ আছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াৎ হোসেন জানান, রোববার প্রথমবারের মতো একটি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এটি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. মুরাদ হাসানের নামে বিক্রি করা হয়।

এমপি মুরাদ হাসানের সঙে্গে মুঠোফোনে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি আমি জানি না’।

উল্লেখ্য, ১৪১, জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে আওয়ামী লীগ থেকে ডা. মুরাদ হাসান নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার এমপি নির্বাচিত হন। পরে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে জোটগত কারণে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিলে তিনি মনোনয়নবঞ্চিত হন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে তিনি দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত এবং প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। কিন্তু বিতর্কিত অডিও ভাইরাল হওয়ায় প্রথমে মন্ত্রিসভা থেকে বহিষ্কার ও তিনি একে একে দলীয় সব পদ হারান।

এবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালকে।