রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মা-মেয়ের মাথায় ভেঙে পড়ল আশ্রয়ণের ঘর

news-image

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর সদর উপজেলার ডুমরিতলা ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার দেওয়া আশ্রয়ণের ঘরের চালা ভেঙে মা হেলেনা আক্তার (৩০) ও প্রতিবন্ধী মেয়ে নাদিরা আক্তার আহত হয়েছেন। পরে তাদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আজ বুধবার দুপুরে ডুমরিতলা ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পে এ দুর্ঘটনা ঘটে।

ভেঙে পড়া আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী ও আনসার-ভিডিপির সাবেক সদস্য মনির ফকির (৪৮) জানান, তিনি দুপুরে শিশু কার্ডের এক বস্তা চাল ঘরে রেখে বের হয়ে যান। এর কয়েক মুহূর্তের মধ্যেই বিকট শব্দে সামনের বারান্দার টিনের চালা ভেঙে পড়ে। এ সময় বারান্দায় থাকা তার মেয়ে হেলেনা আক্তার ও তার প্রতিবন্ধী নাতি নাদিরা আক্তার টিনের চালার নিচে চাপা পড়েন।

ডুমরিতলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজমীর হোসেন মাঝি জানান, আজ বুধবার দুপুরে ইউনিয়নের ডুমরিতলা আশ্রয়ণ প্রকল্পে টিনের চালা ভেঙে একটি দুর্ঘটনা ঘটে। তবে স্থানীয়দের সহায়তায় তাৎক্ষণিকভাবে আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. সালাউদ্দিন জানান, মনির ফকির দুপুরে ঘরের সামনের বারান্দায় একটি চালের বস্তা রাখার সময় একটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় পিলারটি ভেঙে পড়ায় দুজন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভেঙে পড়া ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০ সালে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করেছিলেন।