শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ এপ্রিল থেকে মেট্রোরেল চলবে বেলা ২টা পর্যন্ত

news-image

নিজস্ব প্রতিবেদক : আগামী ৫ এপ্রিল থেকে বেলা ২টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে বলে জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এম এ এন ছিদ্দিক বলেন, ‘৫ এপ্রিল থেকে সময় বেড়ে বেলা ২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। পরবর্তীকালে ক্রমান্বয়ে সময় বাড়িয়ে জুলাই মাস থেকে সম্পূর্ণ সময়সূচি অনুযায়ী আগারগাঁও থেকে উত্তরা পর্যন্ত মেট্রোরেল চলবে।’

মহাপরিচালক বলেন, মার্চের ২৯ তারিখ পর্যন্ত মেট্রোরেলের আয় হয়েছে ৬ কোটি ২০ লাখ টাকা, আর ব্যয় হয়েছে ৭ কোটি ৩৩ লাখ টাকা। এই সময়ে যাত্রী পরিবহন হয়েছে ১০ লাখ ৭৭ হাজার জন। এই ব্যয়ের মধ্যে বেশির ভাগ বিদ্যুৎ বিল। তবে একটা ফ্লাট বিদ্যুৎ বিলের জন্য কথা হচ্ছে। এ ছাড়া বাকি সবকিছুই এই ব্যয়ের মধ্যে আছে।

পাশাপাশি শুক্রবার (৩১ মার্চ) থেকে মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত; বাকি উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া মেট্রো স্টেশন খুলে দেওয়া হবে বলেও জানান এই কর্মকর্তা। ফলে চালু হওয়ার তিন মাসের মধ্যে এই রুটের সব স্টেশনে একসঙ্গে যাত্রী ওঠানামা করতে পারবে।

এম এ এন ছিদ্দিক বলেন, ‘একটা প্রতিশ্রুতি ছিল; মার্চের মধ্যে এই রুটে সব স্টেশন চালু করার। সেই মোতাবেক শুক্রবার বাকি দুটি স্টেশন চালু হচ্ছে।’

নতুন দুটি স্টেশনের মধ্যে আগারগাঁও থেকে শেওড়াপাড়া স্টেশনের ভাড়া ২০ টাকা এবং উত্তরা দক্ষিণ স্টেশনের ভাড়া ৪০ টাকা। আর উত্তরা থেকে উত্তরা দক্ষিণ স্টেশনের ভাড়া ২০ টাকা এবং শেওড়াপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা ঠিক করেছে কর্তৃপক্ষ।

উদ্বোধনের পর উত্তরা থেকে আগারগাঁও মেট্রোরেলের কার্যক্রম শুরু হয়। পরবর্তী সময়ে পল্লবী, উত্তরা সেন্টার ও মিরপুর-১০, কাজীপাড়া ও মিরপুর-১১ স্টেশন চালু হয়।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করা হয়। প্রথমে লাইন-৬-এর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটারে উড়াল রেলপথের মধ্যে উত্তরার (দিয়াবাড়ি) অংশ থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন হয়। এ বছরের মধ্যেই চালু হবে আগারগাঁও থেকে মতিঝিল অংশ। সেভাবেই প্রস্তুতি চলছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মতিঝিল থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত অংশ চালু হতে পারে ২০২৫ সাল নাগাদ।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী