শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ দিনের কর্মসূচি দিল বিএনপি

news-image

নিজস্ব প্রতিবেদক : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভায় এই সিদ্ধান্ত হয়। সভায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে এই সভা হয়। সভা শেষে দশ দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপিঘোষিত এ কর্মসূচির মধ্যে রয়েছে ২৬ মার্চ ভোরে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে যাত্রা ও শ্রদ্ধা নিবেদন এবং সাভার থেকে ঢাকায় ফিরে শেরে বাংলানগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ।

২৫ মার্চ সকাল ১১ টায় স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা। মহানগর নাট্যমঞ্চে অথবা নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের অনুমতি সাপেক্ষে তা হবে।

২৭ মার্চ বেলা ১১টায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা গণসমাবেশ হবে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এছাড়া মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সারাদেশে জেলা, মহানগরীতে বিতরণ করা হবে পোস্টার। দেশের মহানগর, জেলা, উপজেলা পৌর শহরসহ সব ইউনিটে আলোচনা সভা আয়োজন করা হবে। এ ছাড়া বিএনপির সহযোগী ও অঙ্গ সংগঠনগুলো নিজস্ব কর্মসূচি প্রণয়ন করবে।

কর্মসূচির বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা এবার সব মিলিয়ে ১০ দিন এই কর্মসূচি পালন করব। দেশের গণতন্ত্রহীন এই অবস্থার মধ্যে এবার স্বাধীনতা দিবস অনেক বেশি গুরুত্ব বহন করে। তাই যথাযোগ্য মর্যাদার সঙ্গে স্মরণ ও নতুন করে শপথ নেওয়ার জন্য এই মহান দিনটিকে পালন করতে চাই।’

২৬ মার্চের আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দিদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিও জানান বিএনপি মহাসচিব। সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ন্যাক্কারজনক ও কলঙ্কময় অধ্যায়ের সূচনা উল্লেখ করে তিনি বলেন, ‘একটি বারে (আইনজীবী সমিতি) নির্বাচন যেখানে সুষ্ঠু হয় না, সেখানে আওয়ামী লীগের অধীনে কী করে জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে? তাদের কেউ এখন বিশ্বাস করে না। এজন্যই আগামী জাতীয় নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে।’

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে যৌথসভায় আরও উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, এ বি এম মোশাররফ হোসেন, আবদুল খালেক, তাইফুল ইসলাম টিপু, আবদুস সাত্তার পাটোয়ারী, মহিলা দলের আফরোজা আব্বাস, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খান, মহানগর বিএনপির আমিনুল হক, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের এস এম জিলানি, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, শ্রমিক দলের মোস্তাফিজুল করীম মজুমদার, মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহতাব, আবদুর রহিম, তাঁতী দলের আবুল কালাম আজাদ, জাসাসের হেলাল খান, উলামা দলের শাহ নেছারুল হক, ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী