সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সময় এলে খালেদা জিয়া রাজনীতি করবেন : মির্জা ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সময় এলে রাজনীতি করবেন জানিয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নেত্রীকে নিয়ে সরকার বিভিন্ন নাটক শুরু করেছে। মন্ত্রীদের একদল বলেন, খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন না। আরেকদল বলেন, তার রাজনীতি করতে বাধা নেই। হঠাৎ করে আপনাদের (সরকার) এত দরদ উতলে উঠল কেন? আপনারা খালেদা জিয়ার রাজনীতি করার ব্যাপারে একেবারে পাগল হয়ে গেলেন। আপনাদের উদ্দেশ্য একেবারেই ভালো না।

আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয়তাবাদী তাঁতী দলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার যখন রাজনীতি করার সময় আসবে, তিনি রাজনীতি করবেন। তিনি কারগারে থাকুক আর যেখানেই থাকুক, তিনি অবশ্যই রাজনীতি করবেন৷ কারণ খালেদা জিয়া এ দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী এবং গণতন্ত্রের সবচেয়ে বড় মাতা। আপনাদের (সরকার) এসব কথা বলার কোনো প্রয়োজন নেই। তার সিদ্ধান্ত তিনি নেবেন, দল নেবে।

তিনি আরো বলেন, আমাদের সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ, শ্রমিক, কৃষক, দিনমজুর, তাঁতী, কুমার এরা খুব কষ্টে আছে। চাল, ডাল, তেল, লবনসহ নিত্যপ্রয়োজনীয় সকল কিছুর দাম বেড়ছে। শরহগুলোতে বাড়ি ভাড়া বাড়ায় সবাই গ্রামে চলে যাচ্ছে। দৈনন্দিন ব্যয় বৃদ্ধির কারণে ছেলে-মেয়েদের স্কুল-কলেজে পাঠানো অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। কিন্তু সাধারণ মানুষের আয় বাড়েনি।

তাঁতী ও তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখার জন্য তাঁতী দল তৈরি করেছিল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উল্লেখ করে তিনি বলেন, তাই তাঁতী দলের প্রতি আমার আবেদন, আপনারা আপনাদের সমস্যাগুলো নিয়ে কাজ করুন। কীভাবে তাঁতী ও তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখবেন সেজন্য কাজ শুরু করুন। শুধু মূল দলের সঙ্গে রাস্তয় নেমে স্লোগান দিলে আপনার রাজনীতি হবে না, আপনার কাজ হবে না। আপনাতের তাঁতীদের জন্য কাজ করতে হবে। তাহলে জনগণ সম্পৃক্ত হবে।

জাতীয়তাবাদী তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী মুজিবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বগুড়া-৬ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক, সদস্য সচিব নজরুল ইসলাম ও জাতীয়তাবাদী তাঁতী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনির প্রমুখ।

এ জাতীয় আরও খবর

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার