সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ছেলের বিয়ের এক সপ্তাহ পর সব পুড়ে ছাই ফরিদার

news-image

নিজস্ব প্রতিবেদক : ১৫ বছর ধরে কড়াইল বস্তিতে থাকেন ফরিদা আক্তার। বাবা-মা, ভাই-বোন ও দুই ছেলে নিয়ে তার সংসার। এরমধ্যে ১৯ ফেব্রুয়ারি বড় ছেলে সজিবকে বিয়ে দেন ফরিদা। এর এক সপ্তাহ পর সব শেষ হয়ে যায় তার। তিলে তিলে করে গড়ে তোলা সংসারের সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। ছেলে ও ছেলের স্ত্রীর জন্য কেনা নানা জিনিস, ফ্রিজ, খাট, টিভি কোনো কিছুই আর অবশিষ্ট নেই ফরিদার।

শুধু ফরিদা নয়, কড়াইল বস্তির প্রায় ৬০টি ঘর পুড়ে যাওয়া পরিবারগুলোর একই অবস্থা। তারা কোনো রকম নিজের জীবন নিয়ে বস্তি থেকে বেরিয়ে আসতে পেরেছেন। কিন্তু তাদের সংসারের সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

এর আগে রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কড়াইল বস্তিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিটের ৪৫ মিনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। তবে তার আগেই সব শেষ হয়ে যায় অনেক পরিবারের।

ফরিদা আক্তার জাগো নিউজকে বলেন, ছেলেকে গত রোববার (১৯ ফেব্রুয়ারি) বিয়ে করিয়েছি। আগুন লাগার পর ছেলের বউ আমাকে ফোন দিয়ে বলে ‘আম্মা বস্তিতে আগুন লাগছে।’ দ্রুত রিকশা দিয়ে এসে দেখি আগুন দাউদাউ করে জ্বলছে।

ঘর পুড়ে ছাই হয়ে যাওয়া বস্তির আরেক বাসিন্দা নাছিমা আক্তার বলেন, গত আট বছর ধরে স্বামী ও দুই সন্তানকে নিয়ে এই বস্তিতে থাকি। আমি বাসায় কাজ করি। আর আমার স্বামী রিকশা চালায়। আগুন যখন লাগে, তখন আমি আর মেয়ে বাসায় ছিলাম। মেয়েকে নিয়ে কোনোমতে ধোঁয়ার ভেতর দিয়ে বাইরে আসছি।

সাবিনা আক্তার নামের আরেকজন বলেন, বস্তির দোতলায় আমাদের ঘর। আগুন যখন লাগে, তখন বাসায় ছিলাম। আগুন লাগছে শুনে বাসা থেকে বের হইছি। আমাদের সবকিছু পুড়ে গেছে।

এ জাতীয় আরও খবর

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার