শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে বিএনপির সমাবেশ থেকে পুলিশের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি

news-image

সিলেট প্রতিনিধি : সিলেটে বিএনপির সমাবেশ থেকে পুলিশের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দেওয়া হয়েছে। বক্তারা বলেছেন,‘ সরকার পুলিশ বাহিনীর ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে। পুলিশ বাহিনী যদি সঠিক দায়িত্ব পালন না করে তাহলে বিএনপি ক্ষমতায় গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।’

বক্তারা পুলিশ বাহিনীর সদস্যদের আওয়ামী লীগের নেতাদের ইশারায় না চলে নিজেদের দায়িত্ববোধের পরিচয় দেওয়ার আহ্বান জানান। বিএনপি নেতারা পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, ‘সরকারি দলের নেতারা দেশে-বিদেশে কোটি কোটি টাকা পাচার করে তাদের অবস্থান শক্তিশালী করেছে। আর অপরদিকে পুলিশ সদস্যদের বেতন বাড়িয়ে তাদের ফায়দা হাসিলের চেষ্টা করছে সরকার।’ এ সময় বিএনপি ক্ষমতায় গেলে পুলিশ সদস্যদের সব ধরনের সুযোগ সুবিধা দেওয়ার কথাও জানান তারা।

শনিবার দুপুর আড়াইটায় সিলেটের রেজিস্ট্রারি মাঠে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সাধারণ নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে সমাবেশে বক্তারা এ কথাগুলো বলেন।

মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকির সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ ও নগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকীর পরিচালনায় সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী সোহেল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদীর লুনা, ড. এনামুল হক চৌধুরী, খন্দকার আব্দুল মুক্তাদীর, বিএনপির নির্বাহী কমিটির সদস্য সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ ক্ষুদ্র ঋন বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল কাহের শামীম, মিজানুর রহমান, অ্যাডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নী, শাম্মী আখতার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, ‘জনগনের পেটে লাথি মেরে সরকার উন্নয়নের গান গাইছে। তবে এই সরকার জনগণের কোনো উন্নয়ন করেনি। আজ দেশে দুর্ভিক্ষের দামামা বাজছে।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগের কোনো রাজনীতি নেই। তাদের কেবল আছে দখল আর লুটপাটের রাজনীতি। এসব করে তারা আবার দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে।’

তিনি আরও বলেন, ‘আজ মধ্যবিত্তরা গরিব হয়ে যাচ্ছে। গরিব আরও গরিব হচ্ছে। তারা খেতে পারছে না। অপুষ্টি বাড়ছে। অথচ এমন সময়েও একদল কোটি কোটি টাকা বানিয়েছে। হাজার কোটি টাকা পাচার করছে। এই লুটেরা গোষ্ঠির কাছ থেকে জনগণকে মুক্ত করতে হবে।’ এ সময় আগামী ১১ ফেব্রুয়ারি সরাদেশে পদযাত্রার ঘোষণা দেন সেলিমা রহমান। ঐকবদ্ধভাবে কর্মসূচি পালন করার জন্য বলেন।

তিনি বলেন, বিদ্যুৎ দ্রব্যমূল্যসহ সবকিছুর মূল্য বৃদ্ধির কারণে জনগণের নাভিশ্বাস উঠেছে। তাই জনগণ আর এই সরকারকে চায় না।

এদিকে সমাবেশ শুরুর আগে নগরীর রেজিস্ট্রি মাঠে বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা জড়ো হন। বিভিন্ন স্থান থেকে মিছিল সহকারে তারা সমাবেশে যোগ দেন।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী