শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মোদির সঙ্গে আলোচনায় আগ্রহী শেহবাজ

news-image

অনলাইন ডেস্ক : কাশ্মিরসহ প্রধান ইস্যুগুলো নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। আজ মঙ্গলবার জিও নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আল আরাবিয়া নিউজ চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে শেহবাজ শরিফ বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের তিনটি যুদ্ধ হয়েছে। এতে শুধু জনগণের অতিরিক্ত দুর্ভোগ, দারিদ্র্য এবং বেকারত্ব দেখা গেছে। এতে আমাদের শিক্ষা হয়েছে এবং আমরা শান্তিতে থাকতে চাই যদি আমরা আমাদের মূল সমস্যাগুলো সমাধান করতে পারি।’

কাশ্মির ইস্যুতে শেহবাজ বলেন, ‘ভারতের সংবিধানে কাশ্মিরিদের স্বায়ত্তশাসনের যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা বাতিল করা হয়েছে। তারা সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহার করেছে। ২০১৯ সালের আগস্ট থেকে সেখানে সংখ্যালঘুদের সঙ্গে চরম অপব্যবহার করা হচ্ছে। এটা অবশ্যই বন্ধ করতে হবে। যাতে বিশ্বব্যাপী একটি বার্তা যেতে পারে যে ভারত আলোচনার জন্য প্রস্তুত।’

এ ছাড়া পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেছেন, আমাদের শান্তিতে থাকতে হলে ও উন্নতি বজায় রাখতে হলে একে অপরের সঙ্গে ঝগড়া করা বন্ধ করতে হবে। পাশাপাশি সময় এবং সম্পদ নষ্ট করা থেকেও বিরত থাকতে হবে।

শেহবাজ শরিফ বলেন, আমরা দারিদ্র্য দূর করতে চাই, সমৃদ্ধি অর্জন করতে চাই এবং আমাদের জনগণকে শিক্ষা ও স্বাস্থ্য সুবিধা ও কর্মসংস্থান দিতে চাই এবং বোমা ও গোলাবারুদে আমাদের সম্পদ নষ্ট করতে চাই না- এসব বার্তাই আমি প্রধানমন্ত্রী মোদিকে দিতে চাই।

 

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)