শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনজুড়ে সিরিজ ক্ষেপণাস্ত্র হামলা: নিহত বেড়ে ৩৫

news-image

অনলাইন ডেস্ক : ইউক্রেনের বিভিন্ন শহরজুড়ে গত শনিবার মুহুর্মুহু ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। তার মধ্যে দিনিপ্রো শহরের এক ভবন বিধ্বস্ত হয়েছে। দিনিপ্রপেত্রভস্ক অঞ্চলের গভর্নর ভ্যালেন্টিন রেজনিছেঙ্কো বলেছেন, রুশ হামলায় দিনিপ্রোর ভবনে নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। আজ সোমবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বার্তা আদান-প্রদানের অ্যাপ টেলিগ্রামের এক পোস্টে তিনি বলেন, ভবনের ধবংস্তুপে আর কারও বেঁচে থাকার সম্ভাবনা নেই। তবে তিনি বলেছেন, উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে ইউক্রেনের শীর্ষ সামরিক কম্যান্ড বলেন, রাশিয়া তিন দফায় বিমান হামলা চালিয়েছে। দেশটি ভারী রকেট ব্যবস্থা থেকে ৫৭টি ক্ষেপণাস্ত্র এবং ৫৯টি হামলা চালিয়েছে। তবে তিনি দাবি করেছেন, ইউক্রেনের সেনাবাহিনী রুশ বাহিনীর ২৬টি রকেট ভূপাতিত করেছে।

রুশ বাহিনীর নতুন দফায় এই সিরিজ হামলা রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে আঘাত হেনেছে। এতে ইউক্রেনের বেশিরভাগ অঞ্চল বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৩২৭ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাত আরও বেড়েছে।

 

এ জাতীয় আরও খবর