শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে তীব্র যানজটের কারণ জানাল ডিএমপি

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। অনেকেই ঠিক সময় গাড়িতে উঠলেও গন্তব্যে পৌঁছাতে পারেননি। ৩০ মিনিটের পথ অতিক্রম করতে সময় লেগেছে ২ ঘণ্টারও বেশি। যানজট নিরসনে কাজ করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মনিবুর রহমান জানান, টঙ্গীতে একটা সড়কে ইউটার্নের ব্যবস্থা করা হয়েছে। এ কারণে যানজট হচ্ছে। আরেকটি কারণ হলো, আশুলিয়ার সড়কে গাড়ির চাপ বেশি এবং সেখানে কোনো সড়ক বিভাজক নেই।

তিনি আরও জানান, ঢাকার গাড়িগুলো অনেক গতি নিয়ে বের হয়। কিন্তু যখন এক গাড়ি ইউটার্নে যায়, তখন স্বভাবতই গতি কমে আসে এবং এর পেছনে অনেক গাড়ি দাঁড়িয়ে যায়। এতে এই সড়কে গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়েছে। এ কারণে উত্তরায় যানজটটা একটু বেশি।

আশুলিয়া প্রসঙ্গে মো. মনিবুর রহমান জানান, সেখানে সড়কটি এমনিতেই সংকীর্ণ। এরপর সেখানে বিশ্ব ইজতেমার গাড়িগুলো আসছে। কিন্তু কোনো বিভাজক না থাকায় ওদিক থেকে আসা গাড়িগুলো সামনে প্রতিবন্ধকতা তৈরি করছে।

এ ছাড়া সড়কে তীব্র যানজট সৃষ্টি হওয়ায় পথচারী, শিক্ষার্থী ও অফিসগামী মানুষকে পড়তে হয়েছে অবর্ণনীয় দুর্ভোগে। তারা ঘণ্টার পর ঘণ্টা সড়কে যানবাহনে আটকা পড়ে আছে। এরই মধ্যে ট্রাফিক বিভাগ গাড়িগুলোর নির্দিষ্ট লেনে রাখার চেষ্টা করা হচ্ছে। রিকশা কিংবা ছোট ছোট যানবাহন প্রধান সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে ট্রাফিক। সে ক্ষেত্রে দ্রুত যানজট কমে আসবে বলে আশা করছেন ডিএমপি ।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী