বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অধ্যক্ষের স্ত্রীর নির্যাতন থেকে বাঁচতে দোতালা থেকে লাফ দেয় শিশু সুমাইয়া

news-image

কুমিল্লা প্রতিনিধি : হামপাতালের বেডে চিকিৎসাধীন শিশু সুমাইয়া ও সাবেক অধ্যক্ষের স্ত্রী অভিযুক্ত তাহমিনা তুহিন (কোলাজ)
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবু তাহেরের বাসার গৃহপরিচারিকা শিশু সুমাইয়া আক্তারকে (১২) অমানবিক নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে শিশুটি দোতলা থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করে।

গতকাল মঙ্গলবার কুমিল্লা নগরীর ধর্মপুর ভিক্টোরিয়া কলেজ সংলগ্ন পূর্ব দৌলতপুর এলাকার এস আর টি প্যালেস বাসায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই অধ্যক্ষের স্ত্রী তাহমিনা তুহিনকে আটক করেছে পুলিশ। নির্যাতনের শিকার শিশু সুমাইয়া আক্তার কুমিল্লার দেবিদ্বার উপজেলার তেবাড়িয়া গ্রামে বাসিন্দা বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে আজ বুধবার দুপুরে কুমিল্লা কোতয়ালি মডেল থানার পরিদর্শক মোহাম্মদ হানিফ সরকার বলেন, সুমাইয়ার পরিবারকে খবর দেওয়া হয়েছে। তাদের সঙ্গে কথা বলে পরবর্তীকালে আইনি ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে সুমাইয়া কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, সুমাইয়াকে মারধর করে গায়ে শরীরে গরম পানি দেওয়ার সময় প্রাণ বাঁচাতে সে দোতলা থেকে লাফিয়ে নিচে লাফ দেয়। নিচে পড়ে গিয়ে সে চিৎকার করলে স্থানীয় কয়েকজন তাকে উদ্ধার করে ৯৯৯-এ কল দেন। পরে পুলিশ এসে সুমাইয়াকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যায়।

হাসপাতালে চিকিৎসাধীন শিশু সুমাইয়া আমাদের সময়কে জানায়, সাবেক অধ্যক্ষ আবু তাহেরের মেয়ে ফাহমিদা তিমুর ঢাকার বাসা এবং পরে কুমিল্লার বাসায় চার বছর ধরে কাজ করছে সে। কাজে দেরি হলে প্রায়ই তাহেরের স্ত্রী ও মেয়ে বেত দিয়ে তাকে মারধর করে এবং শরীরে গরম পানি ঢেলে দিতো। গত সোমবার গরম পানি ঢেলে তার পা ঝলসে দেয় তাহমিনা তুহিন। পরদিন গতকাল মঙ্গলবারও মারধরের পর আবারও গরম পানি ঢালতে গেলে সে দোতলা থেকে লাফ দেয়। এরপর পাশের মেয়েদের হোস্টেলে গিয়ে আশ্রয় নেয় সে।

নাম প্রকাশ না করার শর্তে ওই হোস্টেলের কয়েকজন শিক্ষার্থী জানায়, ‘আমরা চিৎকার শুনে এসে দেখি ছোট একটি মেয়ে আমাদের রুমে ঢুকে আশ্রয় চাচ্ছে। তার পা ঝলসে গেছে। পরে আমরা বিষয়টি পুলিশকে জানাই। আবু তাহেরের স্ত্রী তাহমিনা তুহিন মেয়েটিকে আটকে রাখতে চেয়েছিলেন। তবে স্থানীয়দের বাধায় পারেননি।’

এ বিষয়ে ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবু তাহের বলেন, ‘মেয়েটি আমাদের আত্মীয়ের মধ্যে। আমার মেয়ের শ্বশুরবাড়ি দেবিদ্বারে তার বাড়ি। আমি ও আমার স্ত্রী খুব অসুস্থ। কিছুদিন আগেও আইসিইউতে ছিলাম। মঙ্গলবার আমি বাইরে ছিলাম। আমার স্ত্রী জানিয়েছে, সে তাকে মারধর করেনি। পাপোষে পা পিছলে পড়ে গেলে একটু গরম পানি গায়ে পড়ে। পাশের হোস্টেলের একটি মেয়ে বিষয়টিকে বড় করেছে।’

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ জানান, মেয়েটির পা ঝলসে গেছে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। সে চিকিৎসাধীন রয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

এ জাতীয় আরও খবর

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী

দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে বাধা নেই

সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি