শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘টেকব্যাক বাংলাদেশ’ স্লোগানের ব্যাখ্যা দিলেন খন্দকার মোশাররফ

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ‘টেকব্যাক বাংলাদেশ’ স্লোগানের ব্যাখ্যায় দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বুদ্ধিজীবীদের স্বপ্ন, মুক্তিযুদ্ধের চেতনা সবকিছুই ধ্বংস করেছে সরকার। আমরা বাংলাদেশকে পুনরুদ্ধার করতে চাই।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা শেষে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, ‘টেকব্যাক বাংলাদেশ’ মানে বাংলাদেশের জন্য মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে শহীদ হয়েছেন, সেই বাংলাদেশ আমরা ফিরে পেতে চাই। মুক্তিযুদ্ধে মূল চেতনা গণতন্ত্র কিন্তু আজকে দেশে কোনো গণতন্ত্র নেই। আমরা সেই গণতান্ত্রিক দেশ ফিরে পেতে চাই।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) যদি বলে স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দল পাকিস্তানের পূর্বাবস্থায় ফিরে যেতে চায় তাহলে এটা আমার মনে হয় এ দেশের মানুষ কেউ বিশ্বাস করবে না। এই সরকার যেভাবে বিভিন্নভাবে চাপাবাজি করছে তেমনিভাবে এটাও একটা চাপাবাজির অংশ। তারা ইতিহাসকেও বিকৃত করছে এটাও সেটার একটা অংশ।

মানুষের মধ্যে অর্থনৈতিক বৈষম্য যতটুকু কম রাখা সম্ভব সেই চেষ্টা করা উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, আজকে সারাবিশ্বের মধ্যে আমাদের এখানে অর্থনৈতিক বৈষম্য সবচেয়ে বেশি। আজকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ নাজেহাল।

বিদ্যুতের লোডশেডিং হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিদ্যুৎ খাতে যে পরিমাণ লুটতরাজ হচ্ছে, গত ১০-১২ বছর ধরে এই বাংলাদেশ থেকে যে পরিমাণ টাকা বিদেশে পাচার হচ্ছে এটাই তো বাংলাদেশ টেকব্যাকের হিসাব। এটা নজিরবিহীন, এই বাংলাদেশ আমরা চায়নি।

বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশের প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, যে সরকার গায়ের জোরে দিনের ভোট রাতে করতে চেয়েছে, জনগণ বিএনপির সমাবেশে এসে সে সরকারের বিরুদ্ধে রায় দিয়েছে ৷ তারা বলেছে, হত্যা, গুম, খুনের সরকারকে বিদায় জানাতে চায়।

 

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)