শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফোনের ফ্ল্যাশলাইট জ্বালিয়ে যুবলীগ নেতার ইয়াবা সেবন, ছবি ভাইরাল

news-image

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে জিয়াউর রহমান তালুকদার নামে এক যুবলীগ নেতার ইয়াবা সেবনের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ছবিতে অন্য একজনের সহায়তায় ইয়াবা সেবন করতে দেখা যায় তাকে। ঘটনাটি ঘটেছে জেলার কাজীপুর উপজেলায়। অভিযুক্ত জিয়াউর রহমান উপজেলার গান্ধাইল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি দুবলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী।

জানা গেছে, গত বুধবার সন্ধ্যার পর ফেসবুকে যুবলীগ নেতার ইয়াবা সেবনের ছবিটি ছড়িয়ে পড়ে। এরপর কাজীপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে সমালোচনার ঝড় উঠে।

ফেসবুকে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, কোনো একটি বাড়িতে খাটের ওপর বসে অন্য একজনের সহায়তায় ইয়াবা সেবন করছে জিয়াউর রহমান। এ সময় জুয়েল শেখ নামে এক সহযোগী স্মার্ট ফোনের ফ্ল্যাশলাইট জ্বালিয়ে তাকে সহযোগিতা করছেন। জুয়েল গান্ধাইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় খোঁজ নিয়ে জানা যায়, কাজীপুর উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার ও সাধারণ সম্পাদক আলী আসলামের সই করা এক নোটিশে ওই নেতাকে তিনদিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়।

স্থানীয় নেতাকর্মীরা বলছে, তিন বছর ধরে গান্ধাইল ইউনিয়নের দায়িত্বে থাকা অবস্থায় জিয়াউর রহমানের বিরুদ্ধে মাদক সেবনের নানা অভিযোগ রয়েছে। তবে তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায়নি।

এ বিষয়ে জানতে চাইলে কাজীপুর উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার বলেন, ‘ফেসবুকে ইয়াবা সেবনের ছবিটি ছড়িয়ে পড়ার পর জিয়াউর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তাকে দলীয় কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘জিয়াউর রহমান বিভিন্নভাবে স্থানে মাদক সেবন ও সরবরাহ করতেন। এ কাজে তাকে বাধা দেয় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমেদসহ এলাকাবাসী। এ কারণে গতকাল দুপুরে কাজীপুর উপজেলা পরিষদ এলাকায় কুয়াশা হোটেলের সামনে পারভেজকে পিটিয়ে আহত করেন জিয়াউর রহমান।’

এ ঘটনায় গতকাল রাতে পারভেজের ছোট ভাই মো. শফিকুল ইসলাম বাদী হয়ে কাজীপুর থানায় জিয়াউর রহমানসহ ৩ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত জিয়াউর রহমানের মোবাইলে ফোন দিলেও তার কোনো সাড়া পাওয়া যায়নি। জানা গেছে, ফেসবুকে ইয়াবা সেবনের ছবি ছড়িয়ে পড়ার পর থেকে তার মোবাইল ফোন বন্ধ রয়েছে।

কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত বলেন, ‘উপজেলা যুবলীগের নেতা পারভেজের ওপর হামলার ঘটনা ঘটেছে। তাকে পিটিয়ে আহত করা হয়েছে বলে অভিযোগ পেয়েছি। এ ঘটনায় পারভেজের ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।’

 

এ জাতীয় আরও খবর