বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমিরাতকে উড়িয়ে গা গরম করল আর্জেন্টিনা

news-image

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসির খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল। তিনি শুধু খেললেন না, পুরো সময় মাঠে থাকলেন। অবশ্য খুব দৌড়ে, নড়ে-চড়ে খেলেননি। তবে আকাশি-সাদা রঙয়ে ছেঁয়ে যাওয়া স্টেডিয়ামের দর্শকদের মুগ্ধ করেছেন গোল করে ও গোলে সহায়তা দিয়ে। আর্জেন্টিনাও ৫-০ গোলে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে উড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারল।

ম্যাচের ১৭ মিনিটে প্রথম গোল করে আলবিসেলেস্তেরা। কাউন্টার অ্যাটাক থেকে মেসি দারুণ এক বল নিয়ে ঢুকে যান। তিনি নিজেই শট নিতে পারতেন। তবে আর্জেন্টিনার জার্সিতে খেলা এই মেসি ভিন্ন। ঝুঁকি না নিয়ে দলটির তরুণ নাম্বার নাইন জুলিয়ান আলভারেজকে দিয়ে গোল করান পিএসজি তারকা।

দ্বিতীয় ও তৃতীয় গোলটিও স্টেডিয়াম ভরে যাওয়া ভারতীয় উপমহাদেশের ভক্তদের জন্য ছিল উচ্ছ্বাস জাগানিয়া। উইঙ্গ থেকে কোরেইরার লম্বা করে বাড়ানো বলে দুর্দান্ত এক ভলি করে ২৫ মিনিটে গোল করেন জুভেন্টাসে খেলা অ্যাঞ্জেল ডি মারিয়া। দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটি ৩৬ মিনিটে এই বাঁ-পায়ের ফুটবলার করেন গোলরক্ষককে কাটিয়ে।

প্রথমার্ধে আর্জেন্টিনা ৪-০ গোলের লিড নেয়। ম্যাচের ৪৪ মিনিটে গোল করেন মেসি। বক্সের ভেতর থেকে ডান পায়ের জোরালো শটে আরব আমিরাতের গোলরক্ষকে বোকা বানান বাঁ-পায়ের এই জাদুকর। এরপর ৬০ মিনিটে জোয়াকিম কোরেইরা গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন।

এর মধ্যে গোল করার মতো আরব আমিরাত তিনটি ভালো সুযোগ পায়। প্রথমার্ধে জোরের ওপর দেওয়া একটি শট ক্রস বারে লেগে ফিরে আসে। ফিরতি বল ফিরিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজ। ম্যাচের ৮১ পরিষ্কার গোলের সুযোগ হারায় স্বাগতিকরা। ওয়ান অন ওয়ানে মার্টিনেজ শট ফেরালে ফিরতি শট আর্জেন্টিনার ডিফেন্ডারের পায়ে লেগে ফিরে যায়।

এ জাতীয় আরও খবর

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী

দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে বাধা নেই

সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি