রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তুরস্কে শক্তিশালী বিস্ফোরণে নিহত ৬, আহত ৫৩

news-image

অনলাইন ডেস্ক : তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে শক্তিশালী বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ছয়জন নিহত ও ৫৩ জন আহত হয়েছে। আজ রোববার দেশটির স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটে ইস্তিকলাল অ্যাভিনিউয়ে এ ঘটনা ঘটে। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান এ তথ্য জানিয়েছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে। তবে তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, তাৎক্ষণিকভাবে মাইক্রো ব্লগিংসাইট টুইটারে দেওয়া এক পোস্টে বিস্ফোরণ ও হতাহতের বিষয়টি নিশ্চিত করেন ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়ারলিকায়া। তিনি জানান, এ ঘটনায় ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে। তবে তিনি হতাহতের কোনো সংখ্যা উল্লেখ করেননি।

যদিও আল জাজিরার একটি সূত্র জানিয়েছে, এটি আত্মঘাতী বোমা ছিল বলে সন্দেহ করা হচ্ছে। তবে এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

এদিন অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে ঘটনাস্থল থেকে আগুনের লেলিহান শিখা উঠতে দেখা গেছে। ভিডিওতে বিকট বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে পথচারীদের পালিয়ে যেতে দেখা যায়। অন্যান্য ফুটেজে দেখা গেছে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস এবং পুলিশের উপস্থিতি।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বলছেন, ওই এলাকার রাস্তা ও দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। ইস্তিকলাল অ্যাভিনিউ পর্যটক ও স্থানীয়দের কাছে বেশ জনপ্রিয়। সেখানে বিভিন্ন দোকানপাট ও রেস্টুরেন্ট রয়েছে।

২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে তুরস্ক একের পর এক মারাত্মক বোমা হামলার শিকার হয়েছিল। জঙ্গিগোষ্ঠী আইএস এবং দেশটিতে নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) এসব হামলার জন্য দায়ী করা হয়ে থাকে। তবে আজকের হামলার বিষয়ে কোনো সতর্কবার্তা ছিল না।

 

এ জাতীয় আরও খবর