বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সমাবেশস্থলেই জুমার নামাজ আদায় করলেন বিএনপির নেতাকর্মীরা

news-image

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে অংশ নিতে গত দুই দিন ধরে নেতাকর্মী আসতে শুরু করেছে। শহরের উপকণ্ঠে কোমরপুরের আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠে ১২ নভেম্বর সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপির নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

শুক্রবার (১১ নভেম্বর) বিএনপির সমাবেশস্থল কোমরপুরের আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠেই জুমার নামাজ আদায় করেছেন নেতাকর্মীরা।

এদিকে জনসভাস্থলের মঞ্চ ও আলোকসজ্জার কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া ব্যানার ও ফেস্টুনে সাজানো হয়েছে সমাবেশের আশেপাশের স্থান। শুক্রবার সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশস্থলে রয়েছেন।

বিভিন্ন জেলার নেতাকর্মীরা কেউ পায়ে হেঁটে আবার কেউ ট্রাকে করে সমাবেশস্থলে আসতে দেখা গেছে। এছাড়া ছোট ছোট মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা।

শরীয়তপুর থেকে আসা বিএনপি নেতা কাইয়ুম মিয়া বলেন, বুধবার রাতে সমাবেশস্থলে এসেছি। রাতে এই মাঠেই মাদুর বিছিয়ে থাকছি। খাওয়া দাওয়া এখানেই করছি কোন রকমে।

তিনি আরও বলেন, সমাবেশস্থলের পাশেই নদী রয়েছে, সেখানেই গোসল করছি। শুক্রবার সমাবেশস্থলের মাঠেই জুমার নামাজ আদায় করেছি। সমাবেশ শেষে বাড়ি ফিরবো।

বোয়ালমারী থেকে আসা ছাত্রদল নেতা আশরাফুল আলম বলেন, ধর্মঘটের কারণে আসতে সমস্যা হবে তাই বৃহস্পতিবার রাতে সমাবেশস্থলে চলে এসেছি। রাতে এখানেই ছিলাম।

ঢাকার দোহার থেকে আসা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম বলেন, ধর্মঘট থাকায় ট্রাকের ভেতর শুয়ে এসেছি। ভেঙে ভেঙে আসতে হয়েছে। তারপরও মনে কষ্ট নেই।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, সারা দেশে আজ গণজোয়ার সৃষ্টি হয়েছে। সমাবেশে নেতাকর্মীদের আসতে বিভিন্নভাবে বাধা দেওয়া হচ্ছে। আমাদের থামিয়ে রাখা যাবে না। সমাবেশ সফল হবেই।

এদিকে ফরিদপুরের মহাসড়কে থ্রি-হুইলার, মাহেন্দ্র, ভটভটি চলাচলের প্রতিবাদে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত ধর্মঘট শুরু হয়েছে।

মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট শুরু হয়েছে। সকাল থেকেই যানচলাচল বন্ধ রয়েছে। বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আনিচুর রহমান বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ মহাসড়কে থ্রি-হুইলার, মাহেন্দ্র বন্ধের দাবিতে আন্দোলন করে আসছি।

এর আগেও আমরা বিভিন্ন কর্মসূচি পালন করেছি। তারই ধারাবাহিকতায় শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত সকল ধরনের যান চলাচল বন্ধ রাখা হচ্ছে।

 

এ জাতীয় আরও খবর

মাতৃভাষার মাস শুরু আজ

২১০ রান টপকে অবিশ্বাস্য এক জয় কুমিল্লার

বগুড়ায় উপ-নির্বাচন : নেতাকর্মীরা ভোটকেন্দ্রে গেলেই ব্যবস্থা নেবে বিএনপি

আগুন নিয়ন্ত্রণে মোংলা ইপিজেডের

নিজেদের ইচ্ছামতো বিশ্ববিদ্যালয় চালানো যাবে না : রাষ্ট্রপতি

বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে ভোটগ্রহণ আজ

অতিরিক্ত পুলিশ সুপার মুকুলের অফিস থেকে ঘরে ফেরা হলো না

আমি আহলে হাদিসের অনুসারী, পকেটে দুই কোটি ভোট : রহমতুল্লাহ

স্বাস্থ্যের ৪ পরিচালককে বদলি, নিপসমে সেব্রিনা ফ্লোরা

ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বিশ্বের শীর্ষ ১০ ধনীর তালিকা থেকে ছিটকে গেলেন আদানি

বাণিজ্য মেলায় ১০০ কোটি টাকার পণ্য বিক্রি