সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃতীয়‌ দি‌নেও অবরুদ্ধ মাভা‌বিপ্রবির উপাচার্য

news-image

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাই‌লে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেনকে তৃতীয়‌ দিনের মতো নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

শুক্রবার (৪ ন‌ভেম্বর) সকা‌লে উপাচার্যকে কার্যাল‌য় থে‌কে উদ্ধারে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তার সঙ্গে দেখা ক‌রেছে।

এরআ‌গে, তারা উপাচার্য কার্যালয়ে কর্মচারী সিন্ডিকেট বন্ধ করতে হবে স্লোগানে মি‌ছিল ক‌রে। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের স্বচ্ছতা চাওয়া এবং উপাচার্যকে অবরুদ্ধ করে রাখার পিছনে জড়িত কর্মচারীদের শাস্তির দাবি জানায়।

শিক্ষার্থীরা জানায়, অযৌক্তিক কার‌ণে ভি‌সি স্যার‌কে অবরুদ্ধ ক‌রে রে‌খেছে কর্মচারীরা। আমরা সাধারণ শিক্ষার্থীরা এ‌সে‌ছি স্যারকে নি‌য়ে যে‌তে। যারা এই কা‌জে জ‌ড়িত তা‌দের উপযুক্ত বিচার দাবি ক‌রছি।

প‌রে শিক্ষার্থীরা উপাচা‌র্যের কার্যালয় থেকে বের করে নিয়ে আসতে চাইলে ভি‌সি প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন জানান, বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় পর্যন্ত অবগত সেখান থেকে নির্দেশনা আসলেই আমি আমার কার্যালয় থেকে বের হব।

উ‌ল্লেখ্য ,গত ৩০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির পক্ষ থেকে চাকরি স্থায়ীকরনসহ ১৪ দফা দাবি নিয়ে একটি স্মারকলিপি প্রদান ক‌রে ভিসির কা‌ছে। কিন্তু কর্মচারীদের স্মারকলিপি আমলে না নেওয়ায় ২ নভেম্বর কেয়ারটেকার পদের নিয়োগ বোর্ড রাখায় কর্মচারী ক্ষিপ্ত হয়ে ভাইস-চ্যান্সেলরের কার্যালয় তালাবদ্ধ করে অবরুদ্ধ করে রাখা হয়।

 

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান