শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণ সঙ্গে না থাকায় অন্যপথ খুঁজছে আওয়ামী লীগ: ফখরুল

news-image

বগুড়া প্রতিনিধি : বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণ এখন আর আওয়ামী লীগের সঙ্গে নাই, তাই তারা অন্য পথ খোঁজ করছে। চুরি আর লুটপাটে দেশের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি ও দুঃশাসনের রাজত্ব কায়েম করেছে। দেশের মানুষ বুঝে গেছে আওয়ামী লীগ মানেই অপরাধনীতি।

তিনি বলেন, মানুষ পথে নেমে এসেছে, পথে নেমেই মানুষ গণতন্ত্রের চর্চা করছে। বগুড়ার বিএনপির সম্মেলনে প্রমাণ করে গণতন্ত্রের জন্য জিয়াউর রহমানের সৈনিকরা প্রস্তুত রয়েছে। এ গণতন্ত্রের চর্চা শুরু হয়েছিল বগুড়ার সন্তান জিয়াউর রহমানের হাত ধরে। স্বাধীনতার ৫০ বছর পরে আজ আমাদের দুঃখজনকভাবে হলেও বলতে হয় গণতন্ত্র ফিরিয়ে দাও। বিএনপির সব নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে। আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটাতে হবে। এ দেশের আগামী নির্বাচন হবে নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের আন্দোলন করতে গিয়ে ভোলা ও মুন্সীগঞ্জে আমাদের নেতাকর্মীরা প্রাণ দিয়েছেন। আমাদের অনেক নেতাকর্মীকে গুম করা হয়েছে। আমাদের নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। ৩৫ লাখের বেশি মানুষকে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। মিথ্যা অভিযোগে আমাদের নেতা তারেক রহমানকে বিদেশের নির্বাসিত করা হয়েছে। আবারো মিথ্যা মামলায় আরেক রহমান ও সহধর্মিণীর নামে গ্রেপ্তারি পরোয়ান জারি হয়েছে। এ লড়াই আমাদের শেষ লড়াই, এ লড়াই দলের জন্য নয়, তারেক রহমানের জন্য নয়, এ লড়াই এদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার লড়াই। এ দেশের পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠা করার লড়াই। বুধবার দুপুর বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে ১ম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট একেএম সাইফুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত থেকে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ দিন সকাল ১১টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক এএইচএম ওবায়দুর রহমান চন্দন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মোশাররফ হোসেন এমপির সঞ্চালনায় সম্মেলনে জেলার সব ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিন বেলা ৩টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলে বিকেল ৫টা অব্দি। এবারের সম্মেলনে জেলা, উপজেলা ও পৌর কমিটির মোট ভোটার রয়েছেন ২ হাজার ২২২ জন।

ঘোষিত তফসিল অনুযায়ী সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকের ৩টি পদে ভোট গ্রহণ করা হবে। সভাপতি পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, দলের জেলা কমিটির সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও দলটির জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক ফজলুল বারী তালুকদার বেলাল।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে জেলা কমিটির সাবেক সহ-সভাপতি বগুড়া সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা এবং জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম আর ইসলাম স্বাধীন প্রার্থী হয়েছেন। এ ছাড়া সাংগঠনিক সম্পাদকের তিন পদে মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এ জাতীয় আরও খবর